৪ দিনের ‘আইসোলেশন’ শেষে গণভবনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সময়: 5:40 pm - December 20, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক অনুষ্ঠানে সশরীরে অংশ নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। চার দিনের ‘আইসোলেশন’ শেষে আজ সোমবার (২০ ডিসেম্বর) ঢাকায় গণভবনে তিনি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

গণভবন থেকে তিনি ভার্চুয়ালি ফরেন সার্ভিস একাডেমিতে ‘কূটনৈতিক উৎকর্ষের জন্য বঙ্গবন্ধু পদক’ প্রদান অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে পদক পাওয়া ব্যক্তিদের নাম ঘোষণা পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

গত শনিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফরের কথা থাকলেও হঠাৎ তা বাতিল করা হয়। সংশ্লিষ্ট ব্যক্তিরা তখন বলেন, কোভিড রোগীর সংস্পর্শে আসায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আইসোলেশনে আছেন।

প্রধানমন্ত্রীর আসন্ন মালদ্বীপ সফর নিয়ে গত রবিবার ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ব্রিফিংয়ে সাংবাদিকরা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফর বাতিল নিয়ে প্রশ্ন করেছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, বৈঠকটি প্রথম ছিল ১৭, ১৮, ১৯ ডিসেম্বর। ১৭ তারিখ এখানে ভারতের প্রেসিডেন্টকে বিদায় দেব, আমরা ব্যস্ততার মধ্যে আছি। সুতরাং আমরা জানালাম, আমি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে যেতে পারব না। তখন ঠিক হলো আমাদের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি দল যাবে। সচিব সাহেবও সঙ্গে যাবেন, তার জ্যেষ্ঠ কর্মকর্তা পর্যায়ে বৈঠক এক দিন আগে, ১৮ তারিখে। ১৯ তারিখে মন্ত্রী পর্যায়ের বৈঠক।

আজ বিকালে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, কোভিড সংক্রান্ত প্রটোকল মেনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী গণভবনের অনুষ্ঠানে যোগ দিয়েছেন। তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার পরই তিনি অনুষ্ঠানে যোগ দেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর