রামেক হাসপাতালে করোনা ইউনিটে মৃত্যু ২

আপডেট: February 14, 2022 |

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে এই দুজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে করোনায় একজন মারা গেছেন। তিনি রাজশাহীর বাসিন্দা। অপরজন মারা গেছেন করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায়। তিনি নাটোর জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, করোনায় একজন এবং করোনা নেগেটিভ হয়েও একজন মারা গেছেন। এই দুজন ভর্তি ছিলেন হাসপাতালের আইসিইউতে। মারা যাওয়া দুইজনই নারী। এদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৪৯ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫৪ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৬ জন।

করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী।

বর্তমানে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৮ জন, নাটোরের ৫ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৪ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে রোববার (১৩ ফেব্রুয়ারি) রামেক হাসপাতাল ল্যাবে ১৪০টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২২টিতে। একই দিনে রামেক ল্যাবে ২৫৩টি নমুনা পরীক্ষায় ৪৬টিতে করোনা ধরা পড়েছে।

রাজশাহীর ১৭৮টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ২৩টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। একই ল্যাবে জয়পুরহাটের ৭৮টি নমুনা পরীক্ষায় ২৩টিতে করোনা ধরা পড়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৪৯ শতাংশ।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর