অনলাইনে আসক্ত সন্তান, সমাধানে এ কী করলেন বাবা!

সময়: 12:50 pm - February 24, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

অতিমারীর এই সময় যেন মানুষকে প্রযুক্তির আরও কাছাকাছি নিয়ে গিয়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের ক্ষেত্রে। বিগত দিনগুলোতে অনলাইন ক্লাসই ছিল তাদের একমাত্র ভরসা। এর পার্শ প্রতিক্রিয়াও দেখা গিয়েছে এরইমধ্যে। নতুন প্রজন্ম যেন আরও বেশি বাস্তব ভুলে ভার্চুয়াল জগতে মগ্ন হয়ে গিয়েছে। এর নানা পরিণাম বিভিন্ন সময়ে চোখে পড়েছে। এবার দেখা গেল ফ্রান্সেও।

দেশটির এক বাসিন্দা সন্তানদের অনলাইন আশক্তি কমাতে গিয়ে মারাত্মক এক কাণ্ড ঘটিয়েছেন। এমন কাজ করে বসলেন, যার জন্য গোটা শহরের নেট ব্যবস্থা নষ্ট হয়ে গিয়েছে। এখন গ্রেপ্তারির আশঙ্কায় দিন গুনছেন তিনি।

অভিযুক্ত ব্যক্তির নাম জানা সম্ভব হয়নি। কিন্তু স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অজান্তেই এই কাণ্ড বাঁধিয়ে বসেছেন তিনি। ছেলে আর মেয়ে সারাক্ষণ নেটে মগ্ন থাকে। কোনও নিষেধই শুনতে চাইত না। সেই কারণেই বাড়িতে জ্যামার লাগিয়ে সন্তানদের আটকাতে চেয়েছিলেন তিনি। আর জ্যামার সেট করতে গিয়েই হয় এই বিপত্তি।

এমনিতে ফ্রান্সে জ্যামার ব্যবহারের উপর নিষেধাজ্ঞা রয়েছে। তা সত্বেও জ্যামার ব্যবহার করেন ওই ব্যক্তি। আর তার রেডিও ফ্রিকোয়েন্সি এতটাই স্ট্রং ছিল যে গোটা একটা শহরের নেট ব্যবস্থা তছনছ হয়ে যায়।

প্রথমে বিষয়টি বুঝতে পারেননি শহরের নেট ব্যবস্থার দায়িত্বে থাকা বিশেষজ্ঞরা। পরে ফ্রিকোয়েন্সি ট্রেস করে তারা বিষয়টি জানতে পারেন।

জানা যায়, স্থানীয় সময় ভোর তিনটার সময় এই কাণ্ড ঘটান ওই ব্যক্তি। বেশ কিছুক্ষণের চেষ্টায় নেট ব্যবস্থা ঠিক করা হয়। তবে এই ঘটনার জন্য প্রচুর পরিমাণে জরিমানা হিসেবে দিতে হতে পারে ওই ব্যক্তিকে। পাশাপাশি তার ছয় মাসের জেলও হতে পারে। আপাতত জ্যামারটি প্রশাসনিক কর্মকর্তাদের জিম্মায় রাখা হয়েছে। উপযুক্ত তদন্তের পরই শাস্তি নির্ধারণ করা হবে।

সূত্র: সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর