বিশ্বে ২৪ ঘণ্টায় ৯ হাজারের বেশি মৃত্যু

আপডেট: February 25, 2022 |

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯ হাজার ৩৮২ জন। ফলে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৫৯ লাখ ৪৬ হাজার ৭১৮ জনের।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৫৩ হাজার ৯১২ জন। এনিয়ে শনাক্ত ছাড়াল ৪৩ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ২২৪ জন।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারস তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ২৭৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৭০৩ জন। রাশিয়ায় মারা গেছেন ৭৬২ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৯৯৮ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ২২৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৯৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৪৯৩ জন। ভারতে মারা গেছেন ৩০৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪০৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ১২৫ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ২৭৬ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৭০৮ জন এবং মারা গেছেন ২৮১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৬৯ জন এবং মারা গেছেন ২৪৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৩৪১ জন, আর্জেন্টিনায় ৯৭ জন, গ্রিসে ৬৫ জন, ইরানে ২২৬ জন, জাপানে ২৫৭ জন, রোমানিয়ায় ১০৫ জন, কানাডায় ১২৪ জন, ফিলিপাইনে ১৮৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৪০ জন, ইন্দোনেশিয়ায় ৩১৭ জন, মেক্সিকোতে ৪৪৯ জন এবং হাঙ্গেরিতে ১০২ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর