মারিউপোলে আবারও যুদ্ধবিরতি ঘোষণা

আপডেট: March 6, 2022 |

ইউক্রেনের শহর মারিউপোলে আবার নতুন করে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের উদ্ধারে আগামী ন’ঘণ্টার জন্য ক্ষেপণাস্ত্র হামলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রুশ সেনা।

স্থানীয় সময় সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা (বাংলাদেশ সময় দুপুর দুইটা থেকে রাত একটা) পর্যন্ত যুদ্ধবিরতি কার্যকর থাকবে। বেসামরিক বাসিন্দারা এই সময় শহর ছেড়ে যাওয়ার সুযোগ পাবেন। খবর বিবিসির

আজ সাগরের তীরে মারিউপোল শহরের প্রশাসনের পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা চাই, এখানকার মানুষ নিরাপদ কোনও জায়গায় গিয়ে আশ্রয় নিক। এই বিষয়টি নিয়ে রাশিয়ার সেনাবাহিনীর সঙ্গে আলোচনা এখনও জারি রয়েছে।’

মারিউপোলের শহর কর্তৃপক্ষ অনুরোধ করেছে, যারা ব্যক্তিগত গাড়ীতে যাবেন, তারা যেন রেডক্রসের বাসের পেছনে পেছনে থাকেন। সব গাড়ির সব আসনে যাত্রীপূর্ণ করে নেয়ার অনুরোধ করা হয়েছে।

শনিবারও সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করেছিল রাশিয়া। তার কয়েক ঘণ্টা পরেই ইউক্রেনের ভলোদিমির জেলেনস্কি সরকার দাবি করেছিল, সমঝোতা মানছে না রুশ সেনা। সাময়িক যুদ্ধবিরতির মাঝেই মারিউপোলে লাগাতার গোলা বর্ষণ করে চলেছে তারা। যার জেরে ব্যাহত হয়েছিল স্থানীয় নাগরিকদের উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার কাজ। পাল্টা রাশিয়ারও দাবি ছিল, ইউক্রেনীয় সেনাও গোলা বর্ষণ করছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর