খালেদের বলে লিটনের দুর্দান্ত ক্যাচ, প্রথম আঘাত টাইগারদের

আপডেট: April 8, 2022 |

সারেল এরউই ব্যক্তিগত ৪ রানের মাথায়ই ফিরতে পারতেন। ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট শিকারি হতেন খালেদ আহমেদ। কিন্তু অধিনায়ক মুমিনুল হকের সিদ্ধান্তহীনতায় সময়মতো রিভিউ নিতে পারেনি বাংলাদেশ।

সেই এরউই অবশেষে ফিরলেন খালেদের শিকার হয়েই। করলেন ২৪ রান। বাংলাদেশ ইনিংসের ১২তম ওভারের শেষ বলে প্রোটিয়া ইনিংসে আঘাত হেনেছেন খালেদ। যে উইকেটে অবদান আছে লিটন দাসের দুর্দান্ত ক্যাচেরও।

খালেদের অফসাইডে বেরিয়ে যাওয়া বলে এরউই ড্রাইভ করেছিলেন, বল ব্যাটে লেগে চলে যায় উইকেটের পেছনে। বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে দারুণ এক ক্যাচ নেন উইকেটরক্ষক লিটন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ৫৩ রান। ডিন এলগার ২৯ আর কিগান পিটারসেন শূন্য রানে অপরাজিত আছেন।

সেন্ট জর্জেস পার্কে সিরিজের দ্বিতীয় টেস্টে টসভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। সফরকারীদের ফিল্ডিংয়ে পাঠিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

খালেদ আহমেদকে দিয়ে বোলিং শুরু করেন মুমিনুল। প্রথম ওভারে প্রোটিয়ারা তোলে মাত্র ১ রান। দ্বিতীয় ওভারেই স্পিন আক্রমণ। মেহেদি হাসান মিরাজের ওভারে আসে ৭ রান।

ডিন এলগার আর সারেল এরউই শুরুটা করেন ভালোই। কিন্তু তৃতীয় ওভারেই এরউই সাজঘরে ফিরতে পারতেন। খালেদ আহমেদের বল সরাসরি আঘাত হানে তার প্যাডে। আবেদন নাকচ করে দেন আম্পায়ার।

খালেদ বলছিলেন, ব্যাটে বল লাগেনি। আউট হওয়ার সম্ভাবনা আছে। কিন্তু মুমিনুল তাতে সাড়া দেননি। বারকয়েক কথা বলে পরে তিনি মত বদল করেন, রিভিউ নেওয়ার জন্য হাত তোলেন। কিন্তু ততক্ষণে নির্ধারিত ১৫ সেকেন্ড সময় শেষ।

ফলে মুমিনুল রিভিউ নিলেও আম্পায়াররা তা আর যাচাই করেননি। পরে রিপ্লেতে দেখা যায়, আউট ছিলেন এরউই। বল হিট করতো তার লেগ স্ট্যাম্পে। ৪ রানে জীবন পেয়ে যান প্রোটিয়া ওপেনার।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর