১৫ বছরের মধ্যেই অখণ্ড ভারত

আপডেট: April 15, 2022 |

লক্ষ্যপূরণ বেশি দূরে নয়, আর মাত্র ১৫ বছর। এর মধ্যেই ‘অখণ্ড ভারত’ বাস্তব হবে। আর যারা এর মাঝে আসবে তারা ধ্বংস হয়ে যাবে। হরিদ্বারে হুঙ্কার দিযে এমনই জানালেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত। প্রসঙ্গত, অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি স্বামী রবীন্দ্র পুরী নিজে গ্রহ-নক্ষত্রের হিসেব কষে ক’দিন আগেই এই দাবি করেন। এ বার সেই দাবিতে নিজের সিলমোহর দিলেন সঙ্ঘ প্রধান।

মোহন বলেন, ‘‘স্বামী রবীন্দ্র পুরী জানান, গ্রহ-নক্ষত্রের অবস্থান বলছে আগামী ২০ থেকে ২৫ বছরের মধ্যে আমাদের সকলের অখণ্ড ভারতের স্বপ্ন পূরণ হতে চলেছে। আমি ওর সঙ্গে সম্পূর্ণ একমত।’’ পাশাপাশি তার সংযোজন, ‘‘ঋষি অরবিন্দ ও স্বামী বিবেকানন্দের মতো দার্শনিকদের বাণীর উপর আমার সম্পূর্ণ আস্থা আছে। এ আমার নিজের কথা নয়, এমনকি জ্যোতিষের কথাও বলছি না। ঋষি অরবিন্দ বলেছিলেন, ভারত উঠে দাঁড়াবেই, এটাই বাসুদেবের ইচ্ছে।’

হরিদ্বারে সংঘচালক মোহন ভাগবতের হুঙ্কার, যে গতিতে ভারত এগিয়ে চলেছে, তাতে অখণ্ড ভারতের লক্ষ্যপূরণে আর মাত্র “কুড়ি থেকে পঁচিশ বছরের মধ্যে অখণ্ড ভারত তৈরি হবে। আর একটু চেষ্টা করলে বা আমরা সবাই যদি একজোট হয়ে চেষ্টা করি, তাহলে অর্ধেক সময়েই লক্ষ্যে পৌঁছনো সম্ভব হবেস্বামী বিবেকানন্দ বা ঋষি অরবিন্দের স্বপ্নের অখণ্ড ভারত ১০- ১৫ বছরের মধ্যে তৈরি হয়ে যাবে। এটা কেউ আটকাতে পারবে না। এই স্বপ্নপূরণের মাঝে আসবে যে, সে বা তারা ধ্বংস হয়ে যাবে।”

আর যারা এই গতিকে রুদ্ধ করতে চাইবেন, তাদের উদ্দেশে আরএসএস প্রধানের হুঁশিয়ারি, ‘‘ইসকো রোকনেওয়ালে হাট যায়েঙ্গে, ইয়া মিট যায়েঙ্গে!’’ (যারা একে আটকানোর চেষ্টা করবেন, তারা হয় সরে যাবেন কিংবা ধ্বংস হয়ে যাবেন।) ভাগবত আরও বলেন, “হিন্দুই সনাতন ধর্ম। এই ধর্মকে আটকানোর চেষ্টা করা হয়েছে। ধ্বংস করারও চেষ্টা হয়েছে। কিন্তু চক্রান্তকারীরা সেটা করতে সক্ষম হয়নি। ভবিষ্যতেও পারবে না।” একইসঙ্গে তিনি অখণ্ড ভারত গড়ার বিষয়ে আত্মবিশ্বাসী।

একইসঙ্গে ভাগবতের আরও দাবি, “ভারতের অগ্রগতি শুরু হয়ে গিয়েছে। সে বাঁশি বাজিয়ে বাকিদেরও ডাকছে। এখন আর ভারতকে আটকানো সম্ভব নয়। যারা এই কাজ করার চেষ্টা করবে, তারা ধ্বংস হয়ে যাবে। এদেশ উন্নতির চূড়ায় পৌঁছে যাবে।”

এই ইস্যুতে পালটা তোপ দেগেছেন শিব সেনা নেতা সঞ্জয় রাউত। বলেন, “প্রথমে পাক অধিকৃত কাশ্মীর ভারতে অন্তর্ভুক্ত হবে। তার পর পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং অন্যান্য দেশ নিয়ে তৈরি হবে অখণ্ড ভারত। কেউ আপনাদের আটকাচ্ছে না।” এর পরই রাউতের খোঁচা, “কিন্তু কথা দিল ১৫ দিনের মধ্যে এই কাজ সেরে ফেলবেন। ১৫ বছর সময় লাগাবেন না।”

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর