ভারতীয় ১০ টাকার নোটে চিরকুট লিখে প্রেমিকা ভাইরাল

সাদা চোখে দেখলে স্রেফ একটা ভারতীয় ১০ টাকার নোট। কমলা-সাদা রং। বাঘ-হাতি-গন্ডারের ছবি দেয়া। কিন্তু ওই নোটেই লুকিয়ে প্রেমিকা কুসুমের মুক্তির চাবিকাঠি! তার স্বপ্নের জীবনের প্রবেশপথ। যার দরজা খুলে তাকে নিয়ে যাবেন তার প্রেমিক বিশাল!

কিন্তু কে এই কুসুম? ১০ টাকার নোটের সাদা অংশে লেখা চারটি লাইন বলছে, তিনি বিশালের প্রেমিকা। যার বিয়ে ২৬ এপ্রিল। কিন্তু যার সঙ্গে বিয়ে হতে চলেছে, সেই পাত্র তার প্রেমিক বিশাল নন। দশ টাকার ওই নোটে তাই বিশাল নামের যুবকের প্রতি কুসুমের আবেদন, তিনি যেন তাকে এই পরিস্থিতি থেকে উদ্ধার করে নিয়ে পালিয়ে যান। শেষে ভালবাসার কথা জানিয়ে কুসুম শেষ করেছেন ‘ইতি তোমার কুসুম’ লিখে।

কুসুমের বিয়ে ২৬ এপ্রিল, কিন্তু কোন বছরের ২৬ এপ্রিল, তা জানা যায়নি। বার্তাটি জনৈক যুবক বিশালের হাত পর্যন্ত পৌঁছেছে কি না, তা-ও এখনও স্পষ্ট নয়। তবে কয়েক হাত ঘুরে সেটি এক নেটিজেনের হাতে পৌঁছলে, তিনি ১০ টাকার ওই নোটের একটি ছবি তুলে টুইটারে ছড়িয়ে দিয়েছেন। আর তারপর থেকেই ১০ টাকার নোটে লেখা কুসুমের সেই চিরকুটে মেতে উঠেছেন টুইটার ব্যবহারকারীরা।

প্রথমে ‘ক্রাইম মাস্টার গোগো’ নামে এক টুইটার ব্যবহারকারী ছবিটি পোস্ট করেন। বিবরণে তিনি লিখেছিলেন, ‘টুইটার তোমার ক্ষমতা দেখাও দেখি…। ২৬ এপ্রিলের আগে কুসুমের এই চিরকুট বিশালের কাছে পৌঁছে দিতে হবে। দুই প্রেমিক-প্রেমিকার চার হাত এক করতে হবে। তাই সব বিশালদের এই পোস্টে জুড়ে দিন। এই বার্তা ছড়িয়ে দিন।’

গোগোর সেই পোস্ট বহুবার শেয়ার হয়েছে। পড়েছে হাজারো জবাব। কেউ লিখেছেন, ‘সব বিশাল যদি একসঙ্গে কুসুমের কাছে পৌঁছে যান, তা হলে কী হবে? কার সঙ্গে পালাবে কুসুম?’

কেউ আবার লিখেছেন, ‘যত দিনে আসল বিশালের কাছে এই খবর পৌঁছবে, তত দিনে সে কুসুমের দুই সন্তানের মামা হয়ে যাবে।’

আবার বিশাল নামের এক টুইটার ব্যবহারকারী লিখেছেন,‘চিন্তা কোরো না কুসুম, আমি আসছি।’ সূত্র- আনন্দবাজার।

বৈশাখী নিউজ/ এপি