অস্ট্রেলীয় কিংবদন্তির মৃত্যুর শোক ছুঁয়ে গেল চট্টগ্রাম

আপডেট: May 15, 2022 |

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি ক্রিকেটবিশ্ব।

এর মধ্যেই ভেসে এলো বড় আরেক দুঃসংবাদ। সড়ক দুর্ঘটনায় মারা গেছেন সাবেক অসি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস।

দুবারের বিশ্বকাপজয়ী দলের তারকা ক্রিকেটার তিনি।

কিংবদন্তির মৃত্যুর শোক ছুঁয়ে গেল চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়াম।

তার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে বাংলাদেশ-শ্রীলংকার প্রথম টেস্টের শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সকাল ১০টায় খেলা শুরুর ঠিক আগে একসঙ্গে দাঁড়িয়ে সাইমন্ডসের জন্য নীরবতা পালন করেন দুই দলের ক্রিকেটাররা।

এক শোক প্রস্তাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে গভীরভাবে শোকাহত বিসিবি। সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচিত সাইমন্ডস গতকাল শনিবার মারা গেছেন। বিসিবি অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট সম্প্রদায়ের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছে।’

আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন জানায়, স্থানীয় সময় শনিবার রাত ১১টার দিকে গাড়ি দুর্ঘটনায় মাত্র ৪৬ বছর বয়সে প্রাণ হারান অ্যান্ড্রু সাইমন্ডস।

তার গাড়িটি অ্যালিস রিভার ব্রিজ থেকে বাঁদিকে যাওয়ার সময় উল্টে যায়। পুলিশ বলছে, প্রাথমিক যে তথ্য পাওয়া গেছে, তাতে জানা যাচ্ছে— শনিবার রাত ১১টার দিকে হার্ভে রেঞ্জ রোডের ওপর দিয়ে গাড়িটি যাচ্ছিল।

অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁদিকে বাঁক নেওয়ার সময় গাড়িটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে ৪৬ বছর বয়সি অস্ট্রেলীয় ক্রিকেটার এবং তার একমাত্র সহযাত্রীকে বাঁচানোর চেষ্টা করা হয়, কিন্তু ঘটনাস্থলেই মারা যান সাইমন্ডস।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান করেছিলেন তিনি। নিয়েছিলেন ১৩৩ উইকেট। টেস্টে দুটি শতরানসহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। নিয়েছিলেন ২৪ উইকেট।

সাইমন্ডস আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০১২ সালে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর