প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : সারাদেশে ১০ দিনের বিক্ষোভ কর্মসূচি আ’লীগের

আপডেট: June 1, 2022 |

সাম্প্রতিক বিএনপি ও ছাত্রদল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেয়ার প্রতিবাদে ১০ দিনের বিক্ষোভ সমাবেশের ঘোষণ দিয়েছে আওয়ামী লীগ।

আজ (বুধবার) থেকে সারাদেশে এ কর্মসূচি শুরু হবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, দুই সিটির মেয়র এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মহিলা লীগ, আগামী বৃহস্পতিবার যুব মহিলা লীগ, ৪ জুন কৃষক লীগ, ৮ জুন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও ১০ জুন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশ করবে। এ ছাড়া ৪ জুন ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ হবে।

এ সভায় দলীয় নেতাকর্মীদের সারাদেশে বিএনপি সরকারবিরোধী আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইলে, যথাযথ জবাব দিতে প্রস্তুত থাকার নির্দেশনাও দেয়া হয়।

সভায় উপস্থিত একাধিক নেতা জানান, সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি ঠেকাতে ছাত্রলীগকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়। ভর্তি পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষা ও শিক্ষার্থীদের লেখাপড়ায় যেন ব্যাঘাত না ঘটে, সেদিকে লক্ষ্য রেখে কর্মসূচি পালনের দিকনির্দেশনা দেয়া হয়। অন্যান্য সহযোগী সংগঠনকেও কর্মসূচি পালনে একই পথ অনুসরণের জন্য বলা হয়।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর