বুধবারের রাশিফল

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না।

মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে।

মেষ: দাঁতের রোগ নিয়ে চিন্তা। আজ নিজের সুবিধার জন্য কোনও কাজ করতে হবে। বাড়িতে অহেতুক অশান্তি। আর্থিক দিক থেকে দিনটি শুভ।

বৃষ: ব্যবসায় শুভ সম্ভাবনা। রক্তচাপ নিয়ে চিন্তা আজ দিনটি ভাল, কিন্তু পড়াশোনার ব্যাপারে চাপ থাকবে। ব্যবসায় ঋণ থেকে মুক্তি পেতে পারেন।

মিথুন: প্রিয়জনের কাছ থেকে ভালবাসা পাবেন। গাড়িচালকদের জন্য দিনটি শুভ। আজ শরীর খারাপ থাকায় কর্মে ক্ষতির আশঙ্কা।

কর্কট: কাজের চাপে সংসারে সময় না দেওয়ার বিবাদ। ব্যবসায় কিছু পাওনা আদায় হতে পারে। চাকরির স্থানে কাজের চাপ বৃদ্ধি। পড়াশোনার ক্ষেত্রে আজ বাধা আসতে পারে।

সিংহ: খুব কাছের কোনও মানুষের জন্য পারিবারিক অশান্তি হতে পারে। দামি কিছু প্রাপ্তি হওয়ায় আনন্দ। সন্তানস্থান শুভ।

কন্যা: সন্তানদের নিয়ে সংসারে কলহ সৃষ্টি হতে পারে। আইনি সমস্যায় পড়তে পারেন। নিজের প্রতিভা বিকাশের আজ বিশেষ দিন।

তুলা: কর্মক্ষেত্রে জটিলতা কাটতে পারে। প্রিয় কোনও বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। খাদ্যের প্রতি লোভ সামলাতে না পারলে অসুস্থতার যোগ।

বৃশ্চিক: জলপথে ভ্রমণ না করাই ভাল। উপার্জন নিয়ে মনে প্রচুর ক্লেশ বা অশান্তি থাকবে। ভ্রাতৃস্থানীয় কারও সঙ্গে বিবাদ। সংসারে সুখ ফিরবে।

ধনু: নিজের সম্পত্তি থেকে কিছু অংশ ছাড়তে হতে পারে। আজ অপরের জন্য কোনও কাজ করে আনন্দ লাভ। অগ্রপশ্চাৎ না ভেবে উপার্জনের রাস্তায় পা না দেওয়াই ভাল হবে।

মকর: কর্মচারীর জন্য ব্যবসায় লাভ হতে পারে। কোথাও ভ্রমণের পক্ষে দিনটি শুভ নয়। মা-বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ, মাথা ঠান্ডা রাখতে হবে।

কুম্ভ: প্রেমে সাফল্য থাকবে। কুটির শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অগ্রগতি। আজ আপনার রসিকতা অপরের বিপদ ডেকে আনতে পারে।

মীন: স্ত্রীর সঙ্গে তর্ক না করাই ভাল হবে। ভাল ব্যবহারের জন্য অন্যকে প্রভাবিত করতে পারবেন। সকালের থেকে দুপুরের দিকে ব্যবসা ভাল হবে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা অনলাইন

বৈশাখী নিউজ/ ফাজা