আজ থেকে ডেঙ্গু নিয়ন্ত্রণ ডিএসসিসি’র অভিযান

আপডেট: June 15, 2022 |

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে বুধবার (১৫ জুন) থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১০টি অঞ্চলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। আগামী চারমাস এ অভিযান চলবে।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে মশক নিয়ন্ত্রণ সংক্রান্ত পাক্ষিক পর্যালোচনা সভায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ অভিযান পরিচালনার নির্দেশ দেন।

তিনি বলেন, ‘ঢাকাবাসীর একটি উল্লেখযোগ্য অংশ ডেঙ্গুর ব্যাপারে সচেতন নয়। তাদের আমরা যতই উদ্বুদ্ধ করার চেষ্টা করি না কেন, তারা দায়িত্বশীল ভূমিকা পালন করেন না। তাদের বিরুদ্ধে আমাদের কঠোর হতে হবে। সেজন্যই ডেঙ্গুর বিস্তার রোধে আমরা আগামীকাল (বুধবার) থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করব। ঢাকাবাসীকে ডেঙ্গুর প্রকোপ হতে রক্ষা করতে আগামী চারমাস এ অভিযান পরিচালনা করা হবে।’

ডেঙ্গু নিয়ন্ত্রণই এখন প্রধান কাজ উল্লেখ করে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, মশক নিয়ন্ত্রণে আমাদের পূর্ণ সক্ষমতা ব্যবহার করতে হবে। অলি-গলি থেকে শুরু করে অপরিচর্যিত ছাদবাগানেও আমাদের নজর দিতে হবে। অপরিচর্যিত ছাদবাগানে কোনোরকম নমনীয়তা প্রদর্শন করা যাবে না। তাছাড়া কোনো স্থাপনায় মশার প্রজননস্থল থাকার সুনির্দিষ্ট তথ্য থাকলে যে কোনো উপায়ে সেখানে প্রবেশের অনুমতি নিতে হবে এবং প্রজননস্থল ধ্বংস করতে হবে।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর