শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে দেশ আজ উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে।

মন্ত্রী বুধবার (১৫ জুন) রাজশাহী বিভাগের বায়ায় সরকারি শিশু পরিবারের ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাসের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা ৭৫ এর ১৫ আগস্ট ঘটিয়েছে তারা স্বাধীনতা মানেনি ও বিশ্বাস করেনি। ১৫ আগস্ট ঘটিয়ে তাদের সাময়িক জয়ী হলেও সেটা স্থায়ী নয়। আজ তাদের স্থান নেই।

তিনি বলেন, পৃথিবীতে যা কিছু সুন্দর তা থেমে থাকে না। প্রধানমন্ত্রী একের পর এক অসম্ভবকে সম্ভবে পরিণত করে বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, কিভাবে নিজেদের পরিচয় ঘটাতে হয় ও এগিয়ে নিতে হয়। যে জাতি মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছে তারা কখনো হারতে জানে না, পরাজিত হতে পারে না। সত্যকে অস্বীকার করে কোন কিছু প্রতিষ্ঠিত হতে পারে না বলে মন্ত্রী উল্লেখ করেন।

মন্ত্রী আরও বলেন, আমাদের সন্তানদেরকে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যেতে হবে। রাজশাহী বিভাগের সংসদ সদস্যদের প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের জন্য তিনি আহবান জানান।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি শাহীন আক্তার রেনী প্রমুখ।

পরে মন্ত্রী শান্তি নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। দিনের অপর এক কর্মসূচিতে মন্ত্রী সরকারি শিশু পরিবারের নিবাসীদের অংশগ্রহণে রাজশাহী বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগীতা উদ্বোধন করেন।

বৈশাখী নিউজ/ বিসি