এবার ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়ার দক্ষ অধিনায়কত্বে আইপিএলে চ্যাম্পিয়নের খেতাব জেতে গুজরাট টাইটান্স। আইপিএলে এ সাফল্যের পর এবার ভারতের নির্বাচকরা আস্থা রাখলেন পান্ডিয়ার ওপর। অধিনায়ক করা হয়েছে ড্যাশিং এই অলরাউন্ডারকে।

বুধবার (১৫ জুন) আয়ারল্যান্ড সফরের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যেখানে অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে।

হার্দিক ছাড়াও দলে রয়েছেন ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), ঈশান কিশান, রুতুরাজ গায়কোয়াড়, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, বেঙ্কটেশ আয়ার এবং দীপক হুডা। এছাড়া আরও আছেন রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হার্ষাল পটেল, আবেশ খান, উমরান মালিক এবং আর্শদীপ সিংহ।

আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। কোচ হিসেবে দলের সঙ্গে যাওয়ার কথা ভিভিএস লক্ষণের।
এদিকে, আইপিএলের পরই দল থেকে বিশ্রামে আছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া ছুটিতে আছেন দলের নিয়মিত সদস্য বিরাট কোহলি, জসপ্রিত বুমরাহ, রিশভ পন্ত এবং মোহাম্মদ শামিরাও।

অন্যদিকে, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খুব একটা স্বস্তিতে নেই ভারত। রোহিতের অবর্তমানে দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল কেএল রাহুলকে। কিন্তু সিরিজ শুরুর একদিন আগে চোটে পড়ে ছিটকে যান উইকেটকিপার এই ব্যাটার। এরপর রিশভ পন্তের নেতৃত্বে খেলতে নেমে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির মাঠে গড়ানো তিন ম্যাচে ২-১ ব্যবধানে পিছিয়ে স্বাগতিকরা।

বৈশাখী নিউজ/ বিসি