আফগানিস্তান ভূমিকম্প : রশিদের ডাকে সাড়া দিলেন আফ্রিদি

নানা সংকটে জর্জরিত আফগানিস্তান গত ২২ জুন শক্তিশালী ভূমিকম্প কেঁপে উঠে। প্রত্যন্ত পাহাড়ি অঞ্চলে এই ৬.১ মাত্রার ভূমিকম্পে প্রায় ১১৫০ জন প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন আড়াই হাজারেরও বেশি মানুষ। দেশটির সরকারি কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা, এএফপি ও রয়টার্স।

যুদ্ধবিধ্বস্ত দেশটির এই দুর্যোগের সময়ে অসহায় আফগানদের পাশে দাঁড়াতে বিত্তশালীদের প্রতি আহ্বান জানা দেশটির পোস্টার বয় রশিদ খান। রশিদ খানের সে ডাকে সাড়া দিলেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তা করতে রশিদ খান ব্যাকইভেনস্ট্রংগার.কমের মাধ্যমে অনুদান সংগ্রহ করছেন। আফ্রিদি এই ওয়েবসাইটে অনুদান প্রদান করেছেন।

রশিদ খানের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে টুইটারে আফ্রিদি লিখেছেন, ‘আফগানিস্তানে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দেওয়ার জন্য রশিদ খানের উদ্যোগকে সমর্থন করছি। আমি ব্যাকইভেনস্ট্রংগার.কমে অনুদান প্রদান করেছি, আমার ভক্তদেরও দান করতে উৎসাহিত করছি।’

এছাড়া আফ্রিদি পাকিস্তানের আরও তিন কিংবদন্তি ক্রিকেটারকেও টুইটারে মেনশন করে আফগানদের পাশে দাঁড়াতে উৎসাহিত করেছেন, ‘আমি ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস এবং শোয়েব আখতারকে দান করতে এবং ভিডিওর মাধ্যমে এই বার্তা ছড়িয়ে দিতে মনোনীত করছি।’

বৈশাখী নিউজ/ ফাজা