আওয়ামী লীগকেই দেশের সকল দুর্যোগে সবার আগে জনগণ কাছে পেয়েছে : হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগকেই দেশের সকল দুর্যোগে সবার আগে জনগণ কাছে পেয়েছেন, ভবিষ্যতেও পাবেন।

সোমবার সকাল থেকে দিনব্যাপী সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী পয়েন্টে বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এ মন্তব্য করেন। এর আগে সুনামগঞ্জের ছাতক এবং পরে সিলেটের দক্ষিণ সুরমা ও ওসমানীনগরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি। বিকেলে সিলেট মহানগরীর ২৭ নং ওয়ার্ডের গোটাটিকর ষাটঘর এলাকায় প্রধানমন্ত্রীর পক্ষ হতে ত্রাণ বিতরণ করেন।

পরে সিলেট ফেঞ্চুগঞ্জ রোডে একটি বন্যা আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। মাহবুব উল আলম হানিফ বিকেল ৫টায় সিলেট সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিক ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। এতে তিনি বলেন, ক্ষতিগ্রস্থ বন্যার্তদের পূণর্বাসন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যাদের ঘরবাড়ি নষ্ট হয়েছে, তা পূণনির্মাণে সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা করা হবে।

মাহাবুব-উল-আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮১ সালে দেশে আসার পর থেকে সকল প্রাকৃতিক দুর্যোগেই দেশবাসীর পাশে থেকেছেন, এখনও আছেন। দেশবাসীকে মায়ের মতো ভালোবাসেন বলেই ৮৮ সালের বন্যার সময় আশ্রয় শিবিরে বন্যার্ত মানুষকে নিজ হাতে রুটি বানিয়ে খাইয়েছিলেন বঙ্গবন্ধু কন্যা। তাই গণমানুষের নেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার থাকলে দেশের কোন মানুষ ত্রাণের জন্য কিংবা খাদ্যের জন্য কষ্ট পাবেন না।

তিনি আরও বলেন, দেশে কোন দুর্যোগ এলে বিএনপি ঘুমিয়ে থাকে। ১৯৯১ সালের ২৯ এপ্রিল চট্টগ্রামে ভয়ংকর ঘূর্ণিঝড়ে প্রায় লক্ষাধিক মারা গেলেও সেদিন দুপুর ২টা পর্যন্ত ঘুমিয়ে ছিলেন তৎকালীর প্রধানমন্ত্রী খালেদা জিয়া। আর ঘুম ভাঙ্গার পর খালেদা জিয়া বলে ছিলেন, ‘যত মানুষ মারা যাওয়ার সম্ভাবনা ছিল, তত মানুষ মরে নাই। এরমানে আরো বেশি মানুষ মারা গেলে তিনি খুশি হতেন। এটাই ছিল বিএনপির রাজনীতি।’

অন্যদিকে, সিলেটে বন্যা হয়েছে শুনেই সিলেটবাসীর কাছে ছুটে এসেছেন আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সিলেটের বন্যা পরিস্থিতি নিজ চোখে দেখে গিয়েও তিনি আমাদেরকে পাঠাচ্ছেন আপনাদের খোঁজ-খবর নিতে।

এটাই হলো আওয়ামী লীগের রাজনীতি। আওয়ামী লীগ জনগণের জন্য রাজনীতি করে। পৃথক এসকল কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

এসকল কর্মসূচিতে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

বৈশাখী নিউজ/ বিসি