বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

সময়: 10:20 am - July 10, 2022 | | পঠিত হয়েছে: 2 বার

জাতীয় বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ জুলাই) সকাল সাতটায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। এ সময় মুকাব্বির হিসেবে দায়িত্ব পালন করেন মসজিদের সাবেক মুয়াজ্জিন হাফেজ মো. আতাউর রহমান।

প্রথম দফায় নামাজ আদায়ের জন্য রাজধানীর বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা বায়তুল মোকাররমে আসেন। এদিকে জাতীয় বায়তুল মোকাররমে আজ মোট পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

নামাজ শেষে নিজের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন।

ইসলামিক ফাউন্ডেশন থেকে জানানো হয়েছে, ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়, তৃতীয়টি সকাল ৯টায়, চতুর্থটি সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ ঈদের জামাত হবে বেলা পৌনে ১১টায়।

করোনা মহামারির কারণে গত কয়েকটি ঈদের আনন্দ ছিল ফিকে। জাতীয় ঈদগাহ বা শোলাকিয়ায়ও ঈদ জামাত স্থগিত রাখা হয়েছিল। মানুষ ঘরে বসে স্বাস্থ্যবিধি মেনে করোনা আতঙ্কে ঈদ উদযাপন করেছেন। তবে এবার কোভিড পরিস্থিতি তুলনামূলক শিথিল থাকায় সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে মুসলিম সম্প্রদায় ঈদ উদযাপন করছে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর