আমাদের দেশে খাদ্যের অভাব হবে না : খাদ্যমন্ত্রী

সময়: 2:30 pm - July 12, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

আমাদের দেশে খাদ্যের অভাব হবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে খাদ্যপণ্যের দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে খাদ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রের তো একটা প্ল্যান থাকবেই। একটা জিনিস মনে রাখতে হবে আমাদের দেশের মাটি উর্বর।

বঙ্গবন্ধু বলেছিলেন মানুষ আর মাটি থাকলেই আমরা দেশ গড়তে পারব। আমাদের দেশে তিনবার ফসল উৎপাদন হয়, সেই দেশে খাদ্যের অভাব হবে সেটা আমরা মনে করি না। কারণ কৃষকরা আমাদের প্রাণ, তারা যেভাবে উৎপাদন করছে আমরা আশা করি খাদ্যের সংকট হবে না।

চালের দামের বিষয়ে তিনি বলেন, চালের দাম স্থিতিশীল আছে। আমরা চালের দাম নিয়ে কাজ করছি, মনিটরিংও আছে। বেসরকারি আমদানিও খুলে দিয়েছি। আশা করি চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পারব।

মানুষ আসলেই কি ভালোভাবে ঈদ করতে পেরেছে? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঈদের আনন্দটাই অন্যরকম আনন্দ। এ উৎসব ধনী-গরিব সবার জন্য। সেভাবে চিন্তা করলে সবার ঈদই ভালো হয়েছে।

আমি যেটুকু খবর পেয়েছি বিশেষ করে যারা গ্রামাঞ্চলের লোক তাদের এলাকায় বেশি কোরবানির পশু বিক্রি হয়েছে। কারণ মানুষের আয় বৃদ্ধি পেয়েছে। তবে বন্যার্ত মানুষের কষ্ট হয়েছে, এ কষ্ট প্রাকৃতিক দুর্যোগের কষ্ট।

এটাকে মেনে নিয়েই আমাদের ঈদ উৎসব পালন করতে হয়। কারণ প্রকৃতির সাথে খেলা আমাদের সবসময়ই খেলতে হয়। এটাকে মেনে নিয়েই আমাদের বাঁচতে হবে।

তিনি আরও বলেন, ন্যায় নীতি ও দুর্নীতিমুক্ত থেকে খাদ্য মন্ত্রণালয় এবং খাদ্য অধিদপ্তর পরিচালনা করে আমরা শুদ্ধাচার পুরস্কার পেয়েছি। আমরা এটিকে আরো গতিশীল করে ধরে রাখতে চাই। আমাদের সব কর্মকর্তা কর্মচারীরা এ বিষয়ে সচেষ্ট আছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর