লিভারপুলকে উড়িয়ে ইউনাইটেডের স্বপ্নের শুরু

সবশেষ মৌসুমটা মোটেও ভালো কাটেনি ম্যানচেস্টার ইউনাইটেডের। দুঃস্বপ্নের এক মৌসুম শেষে এবার নতুন করে স্বপ্ন বুনতে পারেন দলটির সমর্থকরা। হোক না প্রাক-মৌসুমের আপাত গুরুত্বহীন লড়াই, তবুও এই ম্যাচ যেন রেড ডেভিল সমর্থকদের দিয়ে গেল নতুন দিনের সুবাস।

যে লিভারপুলের বিপক্ষে গত মৌসুমে লিগে দুই ম্যাচে ৯ গোল হজম করতে হয়েছিল, তাদের নিয়ে রীতিমত ছেলে-খেলা করেছে এরিক টেন হাগের শিষ্যরা। ম্যাচটি ইউনাইটেড জিতেছে ৪-০ ব্যবধানে।

থাইল্যান্ডের রাজামাঙ্গালা স্টেডিয়ামে মঙ্গলবার প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে তরুণদের বাজিয়ে দেখতে চেয়েছিলেন লিভারপুল কোচ ক্লপ। সেজন্য মোহামেদ সালাহ-ভার্জিল ফন ডাইকদের শুরু থেকে খেলাননি তিনি।

তবে টেন হাগ যেন ইউনাইটেডের ডাগআউটে নিজের প্রথম ম্যাচকে স্মরণীয় করতেই দল সাজিয়েছিলেন। পূর্ণশক্তির দল দিয়ে তিনি ধসিয়ে দিয়েছেন অলরেডদের। ম্যাচের ১২ মিনিটেই জেডন সানচোর গোলে এগিয়ে যায় ইউনাইটেড।

৩০ এবং ৩৩ মিনিটে যথাক্রমে ফ্রেড এবং অ্যান্থনি মার্শিয়াল বল জালে জড়িয়ে ম্যাচ লিভারপুলের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান। বিরতির পর ৭৬ মিনিটে উরুগুয়ের ২০ বছর বয়সী ফরোয়ার্ড ফাকুন্দো পেলিস্ত্রি লক্ষ্যভেদ করলে ৪-০ গোলের বড় জয় নিশ্চিত হয় ইউনাইটেডের।

‘ব্যক্তিগত’ কারণে প্রাক-মৌসুমে ক্যাম্পেইনে অংশ নিচ্ছেন না ক্লাব ছাড়তে চাওয়া ক্রিশ্চিয়ানো রোনালদো। আগামী ৬ আগস্ট ফুলহ্যামের বিপক্ষে লিভারপুল এবং ৭ আগস্ট ব্রাইটনের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২-২৩ মৌসুম শুরু করবে ম্যানচেস্টার ইউনাইটেড।

বৈশাখী নিউজ/ জেপা