এবার উরুগুয়েকে গুঁড়িয়ে দিল ব্রাজিল

আপডেট: July 13, 2022 |

নারী কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ খেলেছে সেলেসাওরা। শক্তিশালী দল উরুগুয়েকে গুঁড়িয়ে দিল তারা। ৩-০ গোলে উরুগুয়ের নারী ফুটবলারদের হারিয়ে সেমির পথে বেশ এগিয়ে গেলো ব্রাজিল। এর আগে আর্জেন্টিনাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে তারা।

নারী কোপা আমেরিকার ‘বি’ গ্রুপের দুই ম্যাচ শেষে ব্রাজিলের পয়েন্ট ৬। গোল ব্যবধান তাদের প্লাস ৭। অর্থাৎ দুই ম্যাচে ৭ গোলের পরিবর্তে কোনো গোল হজম করেনি তারা। ৩ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে ভেনেজুয়েলা এবং আর্জেন্টিনা।

ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন আদ্রিয়ানা। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচেও জোড়া গোল করেছিলেন ব্রাজিলের এই উইঙ্গার। দুই ম্যাচ শেষে তার নামের পাশে শোভা পাচ্ছে ৪ গোল। বাকি গোলটি করেন দেবিনহা। আর্জেন্টিনার বিপক্ষেও একটি গোল করেছিলেন তিনি।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়েছিল ব্রাজিল। ম্যাচের ৩২তম মিনিটে প্রথম গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন আদ্রিয়ানা। প্রথমার্ধ শেষ হওয়ার একেবারে অন্তিম মুহূর্তে, ইনজুরি সময়ে (৪৫+২ মিনিটে) দ্বিতীয় গোল করেন দেবিনহা।

দ্বিতীয়ার্ধ শুরুর পরপরই, ৪৮তম মিনিটে উরুগুয়ের জালে তৃতীয়বারের মত বল জড়িয়ে দেন আদ্রিয়ানা। ম্যাচের বাকি অংশে অবশ্য তুমুল চেষ্টার পরও আর প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি ব্রাজিলের মেয়েরা।

তবে, ৭৮ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় উরুগুয়ে। এ সময় উরুগুয়ের স্ট্রাইকার সিমেনা ভেলাজকোকে দ্বিতীয় হলুদ কার্ড তথা লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর