গাজীপুরে বেড়াতে গিয়ে বিলে নৌকা ডুবে নানীর মৃত্যু, নাতনী নিখোঁজ

মাছুদ পারভেজ, জেলা প্রতিনিধি, গাজীপুর: গাজীপুরে সদর উপজেলায় নানার বাড়িতে বেড়াতে গিয়ে নৌকা ডুবে নানী মারা গেছেন। এঘটনায় পাচ বছর বয়সী নাতনীর নিখোঁজ রয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নে বন্দান গ্রামে বেলাই বিলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন বন্দান গ্রামের জুলমত আলীর স্ত্রী সাথিয়া আক্তার (৬২) ও নিখোঁজ তার নাতনী বসুগাঁও এলাকার বুলবুল মিয়ার মেয়ে সায়মা (৫)।

বাড়িয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মঞ্জুর আলী জানান, ঈদের ছুটিতে নানীর বাড়িতে বেড়াতে এসেছিলেন বসুগাঁও এলাকার বুলবুল মিয়ার স্ত্রী ও মেয়ে। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বন্দান থেকে নানী নাতনীসহ আরো ৪ জন একটি ছোট ডিঙ্গি নৌকায় করে গাজীপুর মহানগরীর গ্রামের বাড়ি বেড়াতে যাচ্ছিলেন। নৌকাটি বেলাই বিল দিয়ে যাওয়ার সময় হঠাৎ করে বিলের মাঝখানে নৌকাটি ডুবে যায়। এতে নানী সাথিয়া আক্তার ও নাতনী সায়মা পানিতে তলিয়ে যায়। অন্যরা সাঁতরে বিলের মাঝে থাকা বিভিন্ন গাছে ধরে রক্ষা পায়। তাদের চিৎকারে বিলের পাশের বাড়ি ও স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে।

এসময় স্থানীয়রা চেষ্টা চালিয়ে নানী সাথিয়া আক্তারের মরদেহ উদ্ধার করে। তারা নাতনী সায়মাকে পানিতে খুঁজে না পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। বেলা তিনটা পর্যন্ত নিখোঁজ সায়মাকে ডুবুরীরা সন্ধ্যান পায়নি বলেও তিনি জানান।