সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রচষ্টা কঠোর অপরাধ: ধর্ম প্রতিমন্ত্রী

আপডেট: July 19, 2022 |

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রচষ্টা কঠোর অপরাধ। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।

আজ দুপুর আড়াইটায় নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় দুস্কৃতিকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত মন্দির,বাড়িঘর ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র পান ব্যবসায়ী গোবিন্দ সাহার বাড়ি পরিদর্শনকালে তিনি একথা বলেন।

এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সংসদ সদস্য অ্যাডভোকেট বীরেন শিকদার, অসীম কুমার উকিল, মাশরাফি বিন মুর্তজা, পংকজ নাথ, পঞ্চানন বিশ্বাস, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ স্থানীয় জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফরিদুল হক খান আরো বলেন, স্বাধীনতা বিরোধী ওই চক্র দেশের ভাবমূর্তি নষ্ট করতে অগ্নিসংযোগ, হামলাসহ নানা অরাজকতা সৃষ্টি করে দেশকে সবসময় অস্থিতিশীল পরিবেশে রাখতে চায়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন।

তিনি ক্ষতিগ্রস্ত পরিবার ও মন্দিরের পুরোহিতদের উদ্দেশ্যে বলেন,আপনাদের ভয় পাবার কোন কারণ নেই। গত ১৫ জুলাইয়ের ঘটনায় আপনারা যারা ক্ষতির শিকার হয়েছেন সবাইকে পূর্নবাসন করা হবে এবং যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব মন্দির পূন:নির্মাণ করে দেয়া হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেছেন,জাতির পিতা বঙ্গবন্ধুর হত্যাকান্ডে যে পরাজিত বিপদগামী শক্তি, জঙ্গিবাদী ও মৌলবাদী গোষ্ঠী জড়িত ছিল আজ তারাই শেখ হাসিনার সরকারকে বেকায়দায় ফেলতে চায়।

তিনি বলেন, মহল বিশেষ দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে এদেশকে সাম্প্রদায়িক দেশে পরিণত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বাংলাদেশে সকল সম্প্রদায়ের লোক সম্প্রীতির বন্ধনে অটুট থেকে যাতে একত্রে বসবাস করতে পারে সে লক্ষ্যে আওয়ামীলীগ সরকার সবসময় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরপর বিকেল সাড়ে ৫টায় মন্ত্রী, সংসদ সদস্যদের উপস্থিতিতে লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ধর্মীয় সম্প্রীতি রক্ষার্থে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।মত বিনিময় সভায় বিভিন্ন ধর্মের ধর্মীয় ব্যক্তিত্ব, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর