সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে।

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করার জন্যই স্বাধীনতা এনে দিয়েছিলেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে। সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ কর্মে নিয়োজিত থেকে দেশ গড়ার কাজে অবদান রাখছে। ’

শিরীন শারমিন চৌধুরী আজ তাঁর সংসদীয় আসন ২৪ রংপুর-৬ এর অধীন রংপুর জেলার পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন, পীরগঞ্জ উপজেলা শাখা আয়োজিত ‘মতবিনিময় সভা ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। পরে তিনি টুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘কাদিরাবাদ-টুকুরিয়া ভায়া গন্ধর্বপুর’ রাস্তার উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন।

স্পিকার বলেন, পীরগঞ্জ উপজেলাসহ সমগ্র দেশেই সরকার সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষের উন্নয়নে সমানভাবে কাজ করছে। উন্নয়নের ছোঁয়া যেন সকল ধর্মের মানুষ, ক্ষুদ্র নৃগোষ্ঠী, হিজড়া সম্প্রদায়ের জীবনমানের অগ্রগায়নে ভূমিকা রাখতে পারে সেভাবে সরকার পরিকল্পনাসমূহ বাস্তবায়ন করে চলেছে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানের ন্যায় গীর্জার উন্নয়নে বরাদ্দ প্রদান, শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপন ইত্যাদির মাধ্যমে সরকার সকলের সহাবস্থান নিশ্চিত করেছে।

তিনি বলেন, পীরগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য পাবলিক টয়লেট, সুপেয় পানির জন্য গভীর নলকূপ স্থাপন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। ইউনিয়নসমূহের মধ্যে আন্তঃসংযোগ সড়কসমূহের নির্মাণকাজ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দ্রুততার সাথে বাস্তবায়ন করছে।

পীরগঞ্জ উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ‘কাদিরাবাদ-টুকুরিয়া ভায়া গন্ধর্বপুর’ রাস্তাটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এসময়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে এবং পীরগঞ্জ উপজেলার সকল শ্রেণীর মানুষের জীবনমানের উন্নয়নে সকলকে দৃঢ় প্রত্যয় নিয়ে একযোগে কাজ করার আহ্বান জানান স্পিকার।

লিটন মার্ক লাকড়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নির্মল রোজারিও, লুইস গোমেজ, লিন্টাস রক রোজারিও প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, টুকুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আতাউর রহমান মন্ডল, টুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ এপি