বিবাহিত পুরুষের প্রতি নারীরা কেন বেশি আকর্ষিত হয়?

নারীরা কি আসলেই বিবাহিত পুরুষের প্রেমে পড়ে! এ বিষয় নিয়ে নানান জনের নানান মন্তব্য থাকলেও এবার সমীক্ষায় আসল সততা যাচাই হয়েছে। চলুন তবে জেনে নেয়া যাক কেন নারীরা বিবাহিত পুরুষের প্রেমে পড়ে সে সম্পর্কে-

ভারতে এক সমীক্ষায় এমনটাই দেখা গেছে। গবেষকরা অবশ্য এ ব্যপারে গবেষণা করে কিছুটা কারণ জানাতে পেরেছেন। কারণগুলো হলো-

>>> যখন একজন পুরুষের প্রেমিকা বা স্ত্রী থাকে, সেই পুরুষ দয়ালু এবং ম্যাচিওর্ড হয়। তাদেরকে চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়। শুধু নারীরাই নন, পাখি এবং মাছেরাও নাকি এই পদ্ধতিতেই অপর সেক্সের প্রতি আকর্ষিত হয়। এমনটাই দাবি মনোবিদদের।

>>> একথা সকলেরই জানা যে, একজন বিবাহিত পুরুষ একজন অবিবাহিত পুরুষের থেকে ইমোশনের দিক থেকে অনেকটাই এগিয়ে। একবার বিয়ে করার ফলে তারা মেয়েদের বেসিক সাইকোলজি খুবই ভালো বুঝতে পারেন। ফলে ইমোশনাল সমস্যাগুলো খুব বেশি থাকে না। তাই মেয়েদের আকর্ষণটা বেশি থাকে।

>>> বিবাহিত পুরুষের প্রতি শারীরিক আকর্ষণও বেশি অনুভব করেন অবিবাহিত নারীরা। কারণ একথা সহজেই অনুধাবনীয় যে, মিলনের ক্ষেত্রে একজন অবিবাহিত পুরুষের থেকে বিবাহিতরা স্বাভাবিকভাবেই অনেকটা এগিয়ে থাকবে।

>>> সমীক্ষা বলছে, একজন অবিবাহিত পুরুষের থেকে একজন বিবাহিত পুরুষের সঙ্গে বেশি নিরাপদ বোধ করেন অবিবাহিত নারীরা। সেটা সামাজিক হোক বা আর্থিক দিক, সব দিক থেকে প্রতিষ্ঠিত হওয়ার কারণে নারীরা অনেক বেশি নিশ্চিন্তভাবে মেলামেশা করতে পারেন বিবাহিত পুরুষের সঙ্গে।

>>> যে কোনো বড় বড় কোম্পানির বস’রা সাধারণত বিবাহিত হন। বিবাহিত পুরুষের মধ্যে বস’রা থাকেন প্রথম সারিতে। সেক্ষেত্রে ধরা যায়, ক্যারিয়ার এবং ভবিষ্যত্‍ সুনিশ্চিত করার লক্ষ্যেও এই ধরনের অনেক সম্পর্কে জড়ান নারীরা।

বৈশাখী নিউজ/ এপি