অনলাইন জুয়া বন্ধে ব্যবস্থা গ্রহণে সংসদীয় কমিটির সুপারিশ

আপডেট: July 24, 2022 |

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দেশে অনলাইনে জুয়া খেলার প্রবণতা বাড়ছে। তা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ রোববার জাতীয় সংসদে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে জুয়া খেলা বন্ধ করতে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সঙ্গে আলোচনার মাধ্যমে বৈঠকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য জুয়েল আরেং বলেন, গণমাধ্যমসহ বিভিন্ন মাধ্যম থেকে আমরা তথ্য পেয়েছি আমাদের তরুণ ও যুব সমাজের অনেকই অনলাইন জুয়ায় আসক্ত হয়ে পড়েছে। এগুলো কতটুকু সত্য। যদি সত্য হয়, তাহলে এর থেকে তাদের ফেরাতে করণীয় ঠিক করতে আমরা ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।

বৈঠকে খুলনা শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে দ্রুত আন্তর্জাতিক ম্যাচ ফেরাতে এবং দেশের সব স্টেডিয়ামকে খেলাধুলার মাঝে রাখার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। এ ছাড়া ব্যাডমিন্টনের মান আরও বৃদ্ধি করতে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধাপে টুর্নামেন্ট আয়োজনের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে আরও অংশ গ্রহণ করেন কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আবদুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং এবং জাকিয়া তাবাসসুম।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর