সংকট সামাল দিতে এখনই সাশ্রয়ী হতে হবে: পাটমন্ত্রী

আপডেট: July 26, 2022 |

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি বলেছেন, ভবিষ্যত সংকট সামাল দিতে জ্বালানি ও বিদ্যুৎসহ সকল পরিসেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে।

তিনি আজ দুপুরে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলতি বছরের জুলাই মাসের মাসিক সমন্বয় সভায় এ কথা বলেন । সভায় বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গোলাম দস্তগীর গাজী বলেন, অর্থনৈতিক কর্মকান্ড ব্যাহত না করে আমাদের কৃচ্ছতা সাধন করতে হবে।

সরকারের লক্ষ্য ভবিষ্যতে যেন কোন সংকট তৈরি না হয়, সেজন্য সতর্ক হতে হচ্ছে ।তিনি বলেন, করোনাভাইরাসের মহামারীর সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্রখাতসহ সকল ব্যবসায়ীদের মধ্যে আর্থিক প্রণোদনা ঘোষণা করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেওয়ায় বিশ্বব্যাপি চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধির হার বৃদ্ধি পেয়েছে।

অন্যদিকে শ্রীলংকা করোনাভাইরাসের মহামারীর সময়ে শিল্প কলকারখানাসহ সকল কিছু বন্ধ রেখে এখন দেউলিয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনাভাইরাসের মহামারীর সময়ে সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের জন্যই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।

মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় শোক দিবসের কর্মসূচী চূড়ান্ত করার লক্ষ্যে আয়োজিত পৃথক এক সভায় গোলাম দস্তগীর গাজী বলেন, যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও “জাতীয় শোক দিবস” পালন করতে হবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য ইতিহাস। তাই বঙ্গবন্ধুর চিন্তা, আদর্শ ও দর্শন দেশের সকল স্তরের মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

সভায়, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস” পালনের জন্য মন্ত্রণালয় ও তার আওতাধীন দপ্তর ও সংস্থার কর্মসূচী চূড়ান্ত করা হয়।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর