গাজীপুর শিশু পরিবারে জাতীয় শোক দিবসের নানা কর্মসূচী

আপডেট: August 15, 2022 |

মাছুদ পারভেজ,গাজীপুর প্রতিনিধি:  গাজীপুর মহানগরের ভানুয়া এলাকার সরকারি শিশু পরিবারে (বালিকা) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করা হয়। এদিন ওই প্রতিষ্ঠানে আলোচনাসভা, কোরআনখানি, মিলাদ-দোয়া, চিত্রাঙ্কন ও হামদ-নাত প্রতিযোগিতার অয়োজন করা হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মরত উপ-পরিচালক এসএম আনোয়ারুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গাজীপুর জেলা প্রশাসকের সহধর্মীনী ও গাজীপুর লেডিস ক্লাবের সভাপতি নিঝুম বিন্দিয়া। অনুষ্ঠান্যে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর স্থানীয় সরকার কার্যালয়ের উপ-পরিচালকের সহধর্মীনী জাহিদা জামান, গাজীপুর সদর এসিল্যান্ড’র সহধর্মীনী জান্নাতুল ফিরদাউস, টঙ্গী সার্কেলের এসিল্যান্ডের সহধর্মীনী সানজিদা রহমান।

প্রধান অতিথি প্রতিষ্ঠানের ল্যাবে ব্যবহারের জন্য ৫টি কম্পিউটার ছাড়াও ’বঙ্গবন্ধু পরিবার’ এবং ’১৫ আগস্ট’ শিরোনামে চিত্রাঙ্কণ ও হামদ নাত প্রতিযোগিতায় বিজয়ী ১২জনের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক এটিএম তৌহিদুজ্জামান, শিশু পরিবারের উপ-তত্ববধায়ক মাহফুজা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন। পরে তারা শিশু পরিবার চত্বরে নিবাসীদের তৈরি করা বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে একটি দেয়ালিকার উন্মোচন এবং দুইটি ঔষধি গাছের চারা রোপন করেন।

প্রধান অতিথি বলেন, এখানকার নিাবাসীদের ডিজিটাল যুগে কম্পিউটারে দক্ষ করতে এবং শোকের দিনটিকে শক্তিতে পরিণত করতেই জেলা প্রশাসক আনিসুর রহমান এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ল্যাবে ৫টি কম্পিউটার প্রদান করেছেন।

Share Now

এই বিভাগের আরও খবর