ডুয়েটের সামনে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

আপডেট: August 16, 2022 |

নিজস্ব প্রতিবেদক: ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রুপান্তরের মন্তব্যের প্রতিবাদে গাজীপুরস্থ ডুয়েটের বিক্ষোভ মিছিল করেছেন ডিপ্লোমা শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে গাজীপুরে অবস্থানরত শতশত ডিপ্লোমা শিক্ষার্থীরা এই আন্দোলন করেন।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ফেস্টুন, ব্যানার হাতে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন। প্রথমে মানববন্ধন পরে বিক্ষোভ মিছিল করেন। শিক্ষার্থীরা বলেন, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৪ বছর থেকে হ্রাস করে ৩ বছর করায় শিক্ষামন্ত্রীর উক্ত বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাই। বহু পরীক্ষা নিরীক্ষা ও স্টাডির পর ২০০০ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক চালুকৃত ৪ বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে ৩ বছরে নামিয়ে আনার কথা বলে কারিগরি শিক্ষার প্রতি চরম অবজ্ঞা অবহেলার পরিচয় দিয়েছেন বলে সকল ডিপ্লোমা ছাত্রছাত্রীদের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানাচ্ছি । আমাদের দাবি হচ্ছে, এই অযৌক্তিক সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে।

এ সময় তারা প্রধানমন্ত্রীর নির্দেশনা মানতে হবে মেনে নাও বলেও স্লোগান দেন।

উল্লেখ্য, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি কর্তৃক গত ১২ আগস্ট আয়োজিত জাতীয় শোক দিবস ও সমিতির সম্মেলনে শিক্ষামন্ত্রী দীর্ঘদিন থেকে প্রচলিত ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে রূপান্তরের ঘোষণা দেন।

Share Now

এই বিভাগের আরও খবর