মানুষের কল্যাণে সেবার ব্রত নিয়ে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

আপডেট: August 22, 2022 |

আমদানী নির্ভরতা কমাতে বহুমূখী কৃষিভিত্তিক শিল্প গড়ে তোলার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ও যুদ্ধ পরিস্থিতিতে সীমিত সম্পদ দিয়ে জনগণের পাশে থাকারও আশ্বাস দেন তিনি। এছাড়া চতুর্থ শিল্প বিপ্লব সামনে রেখে প্রশিক্ষিত ও দক্ষ জনবল গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী।

সোমবার (২২ আগস্ট) সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে বিসিএস কর্মকর্তাদের ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, “দেশে যে প্রশাসনের কর্মকর্তারা আছেন, তারা আন্তরিকভাবে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো তৈরি করে দিয়েছেন। এর ফলে সেই অফিসারদের চোখে-মুখে অনেক তৃপ্তি দেখা যায়। আমরা চাই দেশের মানুষ উন্নত জীবন পাক, সুন্দর জীবন পাক, সেটাই আমাদের লক্ষ্য। যারা নতুন দায়িত্ব নিয়ে যাবেন, তারা এ বিষয়টির দিকে নজর দেবেন।”

দেশের সমৃদ্ধি ও মানুষের কল্যাণে সেবার ব্রত নিয়ে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “জনগণের সেবায় নিয়োজিত দক্ষ পেশাদার মনোভাবসম্পন্ন জনপ্রশাসন করাই আমাদের লক্ষ্য। জনপ্রশাসন নামটা আমি পরিবর্তন করেছি, আগে কিন্তু অন্য নাম ছিল। জনগণকে সেবা দেওয়াটা আমাদের সাংবিধানিক কর্তব্য। সবার এটা মাথার মধ্যে রাখতে হবে। জাতির পিতার আদর্শ বুকে নিয়ে আপনার কাজ করবেন।”

বৈশ্বিক সংকটেও সীমিত সম্পদ নিয়ে জনগণের পাশে থাকার আশ্বাস প্রধানমন্ত্রীর। তিনি বলেন, “করোনা সারাবিশ্বের অর্থনীতিকে পর্যস্ত করেছে। এর মধ্যে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে দেশের মানুষের কষ্ট হচ্ছে। সেই কষ্ট লাঘবের প্রচেষ্টা আমাদের থাকবে। আজকে উন্নত দেশগুলো হিমশিম হচ্ছে, সেখানে আমাদের অবস্থা করুণ। তারপরেও আমাদের যেটুকু সীমিত শক্তি ও সম্পদ আছে তাই দিয়ে জনগণের সেবা করে যাব।”

পরে প্রধানমন্ত্রীর পক্ষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর