বিএনপির ধোঁকাবাজি থেকে সতর্ক হোন: আওয়াল শামীম

আপডেট: August 27, 2022 |

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম বলেছেন, বিএনপি সারাজীবন ইসলামের দোহায় দিয়ে অপকর্ম করেছে কিন্তু ইসলামের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (২৭ আগস্ট) রাজধানীতে হাতিরঝিল থানা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সারাদেশে প্রতি উপজেলায় ১টি করে মোট ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করে দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে নারী-পুরুষের আলাদা নামাজের ব্যবস্থা করেছেন। ইমামদের চাকুরীর ব্যবস্থা করেছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, পবিত্র হজ্জ কার্যক্রম পরিচালনার জন্য মডেল মসজিদে দায়িত্ব দেওয়া হয়েছে যা পৃথিবীর কোন মুসলিম রাষ্ট্রপ্রধান করেনি। ভিটা মাটিহীন মানুষকে থাকার জন্য সারাদেশে ঘর প্রদান করেছেন শেখ হাসিনা। সুতরাং এই দেশের জন্য এবং দেশের মানুষের জন্য যিনি জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছেন তার নাম শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতিকরে ‘পাকিস্তানি কায়দায়’ দেশকে পরিচালিত করেছিল তারা। সেই সময় জিয়াউর রহমান খুনিদের বিদেশে চাকরি দিয়েছিল। তারেক জিয়া সরকারি পৃষ্ঠপোষকতায় আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে ২০০৪ সালে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল।

তিনি অভিযোগ করেন, ২০০৪ সালে গ্রেনেড হামলার এই জঘন্যতম হত্যাকান্ডের জন্য সংসদে শোক প্রস্তাবও তুলতে দেয়নি তখনকার প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বরং তিনি বলেছিলেন শেখ হাসিনা তার সাইড ব্যাগ হতে গ্রেনেড বের করে সমাবেশে মেরেছিলেন।

খালেদা জিয়ার জন্মদিন প্রসঙ্গে তিনি বলেন, তাঁর স্কুল সার্টিফিকেটে ১৯৪৫ সালের ৫ সেপ্টেম্বর এবং বিবাহ সার্টিফিকেটে ১৮ অক্টোবর জন্মদিনের তারিখ কিন্তু খালেদা জিয়া উপহাস করার জন্য, রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়ন করার জন্য ১৫ আগষ্ট জন্মদিন পালন করেন।

শামীম বলেন, করোনার সময় আমরা কেউ ঘুমাতে পারিনি। খাদ্য সামগ্রী, চিকিৎসা সহ যাবতীয় খরচ আমরা বহন করেছি। তখন কোথায় ছিলো বিএনপি?

আওয়ামী লীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন বিএনপির ষড়যন্ত্র, ধোঁকাবাজি থেকে সতর্ক থাকতে হবে। নতুন প্রজন্ম আপনারা তাদের মিষ্টি কথায় ভুলে যাবেন না। ওরা খুনি, ভোট ডাকাত, ওদের আশ্রয় প্রশ্রয় দিবেন না।

Share Now

এই বিভাগের আরও খবর