পেশাদার হিসেবে চ্যালেঞ্জ নিতেই হবে : ফাহাদ

কম্বোডিয়া ও নেপালের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি নিতে কঠোর অনুশীলন করছেন ফুটবলাররা। প্রাথমিক দলের ২৭ ফুটবলার লড়ছেন চূড়ান্ত দলে জায়গা করে নিতে। মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ মনে করছেন চূড়ান্ত দলে জায়গা করে নেওয়া সহজ হবে না। তার মতে, দলের সবাই লিগে পারফরম করে এসেছে।

আগামী ২২ সেপ্টেম্বর কম্বোডিয়া এবং ২৭ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ। দুটি ম্যাচই হবে প্রতিপক্ষের মাঠে। এই ম্যাচ দুটি সামনে রেখে গত চার দিন ফিটনেস নিয়ে কাজ করার পর আজ দুই ভাগে ভাগ হয়ে ম্যাচ খেলেছেন ফুটবলাররা।

নিজেদের মধ্যে ম্যাচ খেলার পর খেলোয়াড়দের পারফরম্যান্সে ইতিবাচক কোচ হাভিয়ের কাবরেরা,’চার সেশন, বিশেষ করে শেষ তিন কঠিন সেশনের পর আজকে ছেলেদের গেম টাইম দিয়েছি। একটু ম্যাচ খেলেছি। গতকালই আজকের ম্যাচ নিয়ে আমরা ভেবেছিলাম, কথা বলেছিলাম খেলব কি খেলব না। আজ কথা বলার পর ছেলেরা খেলার ব্যাপারে এবং উন্নতি করার আগ্রহ দেখিয়েছে এবং আমরা ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছি। ১১ বনাম ১১ খেলিয়েছি, ভালো খেলা হয়েছে; ইতিবাচক। ‘

২৭ জন থেকে চূড়ান্ত দল নেমে আসবে ২৩ জনে। এবারের ২৩ জনের দল গড়তে কঠিন হবে বলে মনে করছেন মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ,’এবার ২৩ জনের দল গড়তে কঠিন হবে কারণ এখানে সবাই লিগের সেরা পারফরমার। তাই নিজের জন্য নিজের চ্যালেঞ্জ নিতে হবে, কঠোর পরিশ্রম করে নিজের জায়গা তৈরি করে নিতে হবে। পেশাদার হিসেবে চ্যালেঞ্জ নিতেই হবে। আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। ‘

চার দিন অনুশীলনের পর আজ ৪-৩-৩ ফর্মেশনে ম্যাচ খেলিয়েছেন হাভিয়ের কাবরেরা। মূলত মাঝমাঠে বেশি নজর দিয়েছেন স্প্যানিশ এই কোচ। আগামীকাল জাতীয় দলের নেই কোনো মাঠের অনুশীলন। হোটেলে বিশ্রাম করবেন ফুটবলাররা।

বৈশাখী নিউজ/ এপি