নেত্রকোণায় এক ঘন্টার পুলিশ সুপার হলেন আদিয়া

সময়: 10:54 pm - October 5, 2022 | | পঠিত হয়েছে: 7 বার

মো. কামরুজ্জামান, নেত্রকোণা প্রতিনিধি: আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে নেত্রকোণায় এক ঘন্টার জন্য নেত্রকোণা জেলার পুলিশ সুপার এর প্রতীকী দায়িত্ব পালন করলেন এনসিটিএফ নেত্রকোণা জেলা কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক আদিয়া ইসলাম।

‘গার্লস টেকওভার’ ইয়েস-বাংলাদেশ, ইয়ূথ ফর চেঞ্জ, অপরাজয়ের বাংলা এবং প্ল্যান ইন্টারনাশনাল এর একটি বৈশ্বিক কার্যক্রম। কন্যাশিশুরা দায়িত্ব পেলে তারা কিভাবে তাদের ভাবনা গুলো ছড়িয়ে দিতে পারে এবং সমাজের পরিবর্তনে তারাও কিভাবে ভূমিকা রাখতে তা তুলে ধরেন, এর জন্যই ‘গার্লস টেকওভার’ কর্মসূচীর উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়ন করে ইয়েস-বাংলাদেশ, ইয়ূথ ফর চেঞ্জ, অপরাজেয় বাংলাদেশ এবং প্ল্যান ইন্টারন্যাশনাল।

এ কর্মসূচির প্রধান উদ্দেশ্য মেয়েদের সমাজের উচ্চপদস্থ বিভিন্ন পদের দায়িত্ব প্রদানের মাধ্যমে তাদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরার আত্মবিশ্বাস তৈরীর সুযোগ করে দেয়া।

উক্ত উদ্দেশ্য নিয়ে নেত্রকোণায় আয়োজন করা হয় গার্লস টেকওভার কর্মসূচী। ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স- (এনসিটিএফ)’ নেত্রকোণা এর যুগ্ম সাধারণ সম্পাদক আদিয়া ইসলাম এক ঘন্টার জন্য প্রতীকী দায়িত্ব পালন করেন জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সকাল ১০.০০ হতে ১১.০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান এনসিটিএফ এর সাবেক সভাপতি ঈশিকা অরুনিমার সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার নেত্রকোণা ফয়েজ আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) ফখরুজ্জামান জুয়েল,অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হারুন-অর রশিদ ও পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ফ্রন্টিয়ার রিপোটার্স সোসাইটি অব বাংলাদেশ (এফআরএসবি) এর সাধারণ সম্পাদক ইকবাল হাসান, জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, এনসিটিএফ নেত্রকোণা জেলা কমিটির সভাপতি হোমায়রা আমীন সায়মা, সহ-সভাপতি আব্দুর রহমান ঈশান, সাংগঠনিক সম্পাদক আরিকসহ অন্যান্যরা।

 

Share Now

এই বিভাগের আরও খবর