আজ সব ডিসি-এসপিদের সঙ্গে বৈঠক করবে ইসি

আপডেট: October 8, 2022 |

দেশের সব জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) সঙ্গে আগামী জাতীয় সংসদসহ অন্যান্য নির্বাচনকে কেন্দ্র করে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (৮ অক্টোবর) সকাল ১০টায় ইসি সচিবালয় মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকেও যোগ দিতে বলেছেন নির্বাচন কমিশন। গত ২ অক্টোবর গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সব দলের অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করার লক্ষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে মতবিনিময়, সমন্বয় সাধন ও নির্বাচন সংশ্লিষ্ট বিষয় নিয়ে দিকনির্দেশনা দেয়াই হবে এই বৈঠকের মূল উদ্দেশ্য। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বৈঠকে সভাপতিত্ব করবেন।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ-সংক্রান্ত নির্দেশনা সম্বলিত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মহাপুলিশ পরিদর্শক, সব জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কাছে পাঠানো হয়েছে। চিঠিতে তাদেরকে বৈঠকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

ওই চিঠিতে বলা হয়, নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে সব জেলা প্রশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে আলোচনার জন্য ৮ অক্টোবর সকাল ১০টায় নির্বাচন কমিশন সচিবালয়ের অডিটোরিয়ামে (বেইজমেন্ট-২) একটি সভা অনুষ্ঠিত হবে। সিইসির সভাপতিত্বে ওই সভায় অন্যান্য নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

Share Now

এই বিভাগের আরও খবর