টঙ্গীতে চাঁদাবাজির অভিযোগে কথিত ৪ সাংবাদিক গ্রেফতার

আপডেট: October 20, 2022 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে তিতাস গ্যাসের অবৈধ সংযোগের অভিযোগে স্থানীয়দের কাছ থেকে চাঁদাবাজি করার অভিযোগে কথিত ৪ সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ।
গত বুধবার রাতে নগরীর সাতাইশ এলাকায় থেকে তাদের গ্রেফতার করা হয়।

তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

তিনি বলেন, এঘটনার বৃহস্পতিবার টঙ্গী পশ্চিম থানায় মামলা করেছে ভুক্তভোগী বশির।

টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম জানান, গ্রেফতার আশিকুর রহমান, মো. আমির হোসেন (৪৩), মো. নাজমুল ইসলাম (৩৮), মো. জাফর আলী (৩৫) এলাকায় বিভিন্ন বাড়িওয়ালের কাছ থেকে গ্যাস লাইন কেটে দেওয়ার হুমকি-ধামকি দিয়ে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায় করতেন। গত মঙ্গলবার বিকেলে মো. বশির হাওলাদারের বাড়ীতে গিয়ে ৮০ হাজার টাকা চাঁদা দাবি করে। বাদী টাকা দিতে না চাইলে ১০ হাজার টাকা চাঁদা আদায় করে গ্রেফতারকৃতরা। পরবর্তীতে বাদী জানতে পারে যে, গ্রেফতারকৃতরা ওইদিনই আরেক বাড়িওয়ালা মো. গিয়াস উদ্দিন আল-মামুনের কাছ থেকে ২৫ হাজার টাকা, মিজানের কাছ থেকে ১৫ হাজার টাকা, প্রদীপ দাসের কাছ থেকে ১৫ হাজার টাকা, আব্দুল মালেকের কাছ থেকে ২০ হাজার টাকা তৌহিদের শ্বাশুড়ির কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা আদায় করে।

ওসি আরো জানান, বুধবার রাত পৌনে ৯ টায় গ্রেফতারকৃতরা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে মো. বশির হাওলাদারের বাড়িতে গিয়ে ফের ৭০ হাজার টাকা দাবি করে। খবর পেয়ে অন্য বাড়িওয়ালারা একত্রিত হয়ে চারজনকে ঘেরাও করে আটক করে।

এ সময় মো. সাহা (৫০) ও সোহেল চৌধুরী (৩৫) পালিয়ে যায়। এরপর পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে থানার নিয়ে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দিয়ে তারা বিভিন্ন মানুষের কাছ থেকে ৯৫ হাজার টাকা আদায় করেছে। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর