বিতর্ক পেছনে ফেলে ফুটবলে মনোযোগী হতে আহ্বান জিদানের

আপডেট: October 26, 2022 |

আসন্ন কাতার বিশ্বকাপে মাঠের বাইরের সব বিতর্ককে ভুলে শুধুমাত্র ফুটবলে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা জিনেদিন জিদান। মধ্যপ্রাচ্যে অভিবাসী শ্রমিকদের অধিকারসহ আরও নানা বিষয়ে বিশ্বকাপ শুরু হবার আগেই মাঠের বাইরের বেশ কিছু বিতর্কে বিশ্বজুড়ে সমালোচনার জবাবে জিদান এই আহ্বান জানিয়েছেন।

এ সম্পর্কে রিয়াল মাদ্রিদের সাবেক কোচ ৫০ বছর বয়সী জিদান বলেন, ‘আশা করছি সবাই দারুণ একটি টুর্নামেন্ট উপভোগ করবে। তবে আমি কাতার যাব কিনা সে ব্যপারে এখনো নিশ্চিত নই।’

প্রায় এক দশক আগে বিশ্বকাপ আয়োজনের স্বত্ব পাবার পর থেকে কাতারকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সব কিছুকে পিছনে ফেলে ইতিহাসের অন্যতম সেরা একটি আয়োজন উপহার দেবার জন্য কাতার এখন পুরোপুরি প্রস্তুত।

আগামী ২০ নভেম্বর থেকে পর্দা উঠছে বিশ্বকাপের। সকল সমর্থকের উদ্দেশ্যে জিদান বলেছেন, এই মুহূর্তে মাঠের বাইরের বিষয় নিয়ে অনেক কথাই উঠবে। কিন্তু এসব ভাবার সময় এখন নয়, এখন শুধুমাত্র ফুটবলকে উপভোগের সময়।

১৯৯৮ সালে ঘরের মাঠে জিদানের নেতৃত্বে ফ্রান্স বিশ্বকাপ ফুটবলের শিরোপা জয় করেছিল। ২০১০ সালে কাতারকে যখন বিশ্বকাপ আয়োজনের স্বত্ব দেয়া হয় তখন জিদান ফিফার এই সিদ্ধান্তে দারুণ খুশী হয়েছিলেন।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর