প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ব্র্যাক ব্যাংকের কম্বল প্রদান

আপডেট: November 11, 2022 |

আসন্ন শীতকে সামনে রেখে সারাদেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে কম্বল প্রদান করেছে ব্র্যাক ব্যাংক।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ নভেম্বর ২০২২ প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক-এর পরিচালক ফারুক মঈনউদ্দীন আহমেদের নিকট থেকে একটি প্রতীকী কম্বল গ্রহণ করেন। এ সময় ব্র্যাক ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম মাসুদ রানা, এফসিএ উপস্থিত ছিলেন। শীতার্তদের সেবায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে এবার মোট ৭৫,০০০টি কম্বল দিবে ব্র্যাক ব্যাংক।
এই মানবিক উদ্যোগের বিষয়ে ব্র্যাক ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও এম মাসুদ রানা, এফসিএ বলেন, “মানুষ, পৃথিবী ও সমৃদ্ধি এই তিনটি দর্শনের আলোকে, সমাজকল্যাণমূলক কাজ আমাদের ব্যাংকের মূল্যবোধের সাথে মিশে আছে। আমরা বিশ্বাস করি, যেই সমাজে আমরা কাজ করি সেখানকার অপেক্ষাকৃত ভাগ্যবঞ্চিত সদস্যদের সাহায্য করা আমাদের দায়িত্ব। এই উদ্যোগটি ব্র্যাক ব্যাংক-এর আন্তরিকতা ও উষ্ণতার প্রতীক, যা এই শীতে মানুষের দুর্ভোগ প্রশমণে কিছুটা হলেও কাজে আসবে।”
উল্লেখ্য,  ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৩ টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ৮০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। তের লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২০ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

Share Now

এই বিভাগের আরও খবর