মা-দাদীর মত জীবনসঙ্গী চান রাহুল গান্ধী

আপডেট: December 29, 2022 |

কেমন জীবনসঙ্গিনী পছন্দ? প্রায় দু’দশকের রাজনৈতিক জীবনে একাধিক বার দেশি-বিদেশি সংবাদ মাধ্যমের এমন প্রশ্নের মুখোমুখি হয়েছেন সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।কিন্তু এবারই প্রথম এর জবাব দিলেন তিনি।

বুধবার ভারত জোড়ো যাত্রায় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে রাহুল জানান, দাদি ইন্দিরা গান্ধী তার জীবনের সবচেয়ে পছন্দের নারী। বলেন, ‘আমার জীবনের ভালোবাসা বলতে ইন্দিরা গান্ধী। উনি আমার দ্বিতীয় মা।’

তবে কি বিয়ে করার জন্য ইন্দিরার মতো নারীই তার পছন্দ?

প্রশ্নের উত্তরে ৫২ বছরের কংগ্রেসের সংসদ সদস্য বলেন, ‘এটি একটি মজার প্রশ্ন। আমি এমন একজন নারীকে বেছে নেব, যার মধ্যে আমার মা (সোনিয়া গান্ধী) এবং দাদি (ইন্দিরা) দু’জনের গুণই রয়েছে।’

কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল এখন কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করছেন। ইউটিউবের একটি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি নিজের পছন্দ ও অপছন্দের কথা বলেছেন। রাহুল বলেছেন, তিনি মোটরসাইকেল ও সাইকেল চালাতে পছন্দ করেন।

রাহুল নিজেই সাক্ষাৎকারটি টুইটারে পোস্ট করেছেন। তিনি বলেন, তার নিজের কোনো গাড়ি নেই। তিনি সিআর-ভি একটি গাড়ি ব্যবহার করেন। এটি তার মায়ের।

কংগ্রেস নেতা রাহুল আরও বলেন, গাড়ি তার পছন্দ নয়। মোটরবাইকও নয়। তবে মোটরবাইক চালাতে তিনি পছন্দ করেন। তিনি বাতাসের বেগে পানির মধ্যে ও রাস্তায় দ্রুত চালাতে পছন্দ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর