শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ইবি তারুণ্য’র

আপডেট: January 14, 2023 |

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন ‘তারুণ্য’ প্রথম ধাপে প্রায় একশত দরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) ১০.৩০ ঘটিকায় কুষ্টিয়া শহরের ৬নং পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

সংগঠনটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. আমিনুল ইসলাম এর উপস্থাপনায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সভাপতি মো. ওবাইদুর রহমান, সহ-সভাপতি মো. রইচ উর রহমান, সহকারী শিক্ষক হোসনেয়ারা জামান ও আব্দুল বাতেন, জাতীয় সাংবাদিক সংস্থা কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মো. মুকুল খসরু, তারুণ্য’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তারুণ্যের সভাপতি আশিফা ইসরাত।

এসময় তারুণ্য’র বর্তমান সভাপতি আশিফা ইসরাত বলেন, অসহায় দুস্থ মানুষকে সাহায্য করা তারুণ্যের স্বেচ্ছাসেবীদের মূল উদ্দেশ্য। আজ দুস্থ মানুষদের উষ্ণতার ছোয়া দিতে পেরে তারুণ্য পরিবার সার্থক।”

উল্লেখ্য যে, “অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য ” এই স্লোগানকে বুকে ধারন করে ২৯ শে জুলাই ২০০৯ সালে তারুণ্য প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্য’র সদস্যরা রক্তদানের প্রাত্যাহিক রুটিনকর্ম পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে, ক্যাম্পাস অঙ্গনে বৃক্ষরোপন, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, লিডারশীপ ট্রেনিং,তারুণ্য লাইব্রেরী, বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরন, রক্তদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরন, ও ক্যারিয়ার বিষয়ক সেমিনারের আয়োজন করে থাকে।

Share Now

এই বিভাগের আরও খবর