বাংলাদেশ দলে নতুন মুখ আফরোজা ও আইরিন

আপডেট: January 29, 2023 |

মেয়েদের যুব সাফে দুইবার শিরোপা জিতেছে বাংলাদেশ। একবার অনূর্ধ্ব-১৮ এবং আরেকবার অনূর্ধ্ব-১৯। এবার ওই টুর্নামেন্টই হতে যাচ্ছে অনূর্ধ্ব-২০ পর্যায়ে। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে কমলাপুর স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। এবারের আসরে অংশ নিচ্ছে চারটি দল। স্বাগতিক বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হতে যাওয়া এই টুর্নামেন্টে সেরা দুই দল মুখোমুখি হবে ফাইনালে। এই টুর্নামেন্টকে সামনে রেখে আজ ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে নতুন মুখ দুজন―আফরোজা খাতুন ও আইরিন খাতুন। এবারই প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন তারা। গত নভেম্বর-ডিসেম্বরে হওয়া নারী ফুটবল লিগের পারফরম্যান্স ভিত্তি করে এই দুজনকে দলে নেওয়া হয়েছে বলে জানান কোচ গোলাম রব্বানী ছোটন।

লিগে আইরিন খেলেছেন নাসরিন স্পোর্টস ক্লাবে এবং আফরোজা জামালপুর কাচারিপাড়া একাদশে। গত বছরের সেপ্টেম্বর সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী দলের ছয় সদস্য জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-২০-এর এই দলে। তারা হলেন গোলরক্ষক রুপনা চাকমা, ইতি রানী, সাথী বিশ্বাস, শাহসুন্নাহার জুনিয়র, স্বপ্না রানী ও সোহাগি কিসকু।

বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল :
গোলরক্ষক : রুপনা চাকমা, ইতি রানী, সাথী বিশ্বাস।

রক্ষণভাগ : সুরমা জান্নাত, আফিদা খন্দকার, নাসরিন আক্তার, কোহাতি কিসকু, ইতি খাতুন ও উন্নতি খাতুন।

মধ্যমাঠ : স্বপ্না রানী, সোহাগি কিসকু, মাহফুজা আক্তার, নওসোন জাহান, মিস রুপা, রেহেনা আক্তার, শামসুন্নাহার জুনিয়র (অধিনায়ক) ও হালিমা আক্তার

 

 

Share Now

এই বিভাগের আরও খবর