ঠাকুরগাঁও-৩ আসনে জয়ী লাঙলের হাফিজ উদ্দিন

আপডেট: February 1, 2023 |

জাতীয় সংদের ৫ ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বেসরকারিভাবে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লাঙল প্রতীকের হাফিজ উদ্দিন আহম্মেদ ৮৪ হাজর ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯ টায় জাতীয় সংদের ৫ ঠাকুরগাঁও-৩ দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা মো. মমিনুর আলম বিষয়টি নিশ্চিত করে ভোটের ফলাফল জানান।

নির্বাচন কর্মকর্তা মো. মমিনুর আলম জানান, ঠাকুরগাঁও-৩ উপ নির্বাচনের রাণীশংকৈল-পীরগঞ্জ আসনের মধ্যে রানীশংকৈল উপজেলার ১২৮ কেন্দ্রের ফলাফলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ লাঙল প্রতীকে ৮৪ হাজর ৪৭ ভোটে বিজয়ী হয়েছেন।

এছাড়াও তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র পদপ্রার্থী গোপাল চন্দ্র রায় একতারা প্রতীকে ৫০ জাহার ৩০৯ ও ১৪ দলের প্রার্থী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ইয়াসিন আলী হাতুড়ি প্রতীকে ১১ হাজার ৩৫৬, জাকের পার্টির এমদাদুল হক গোলাপ ফুল প্রতীকে ২ হাজার ২৫৭, ন্যাশনাল পিপলস পার্টির সাফি আল আসাদ আম প্রতীকে ৯৫৩ এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম টেলিভিশন প্রতীকে ১ হাজার ৪০৯ ভোট পেয়েছেন।

বিএনপির ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান পদত্যাগ করায় এই সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গত ১১ ডিসেম্বর গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়। তারই প্রেক্ষিতে ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

জেলা নির্বাচন অফিসে তথ্য মতে, বুধবার (১ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ১২৮টি ভোট কেন্দ্রে শুরু হয় ও বিকাল সাড়ে ৪ টায় শেষ হয়। আসনটিতে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৫ হাজার ২১০ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫৩১ জন।

Share Now

এই বিভাগের আরও খবর