‘অগ্নি সন্ত্রাসের হুকুমদাতাদের ধরতে অভিযান পরিচালনা করা হবে’

আপডেট: February 11, 2023 |

অগ্নি সন্ত্রাসের হুকুমদাতাদের ধরতে প্রয়োজনে অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নয়াপল্টনে বিএনপি কার্যালয় থেকে আড়াই লাখ বোতল পানি, ৩০ টনের বেশি চাল, লাঠি-সোঁটা, দেশীয় অস্ত্র এবং তাজা হাতবোমা উদ্ধার করা হলো। তার মানে হচ্ছে, তাদের পরিকল্পনা ছিল ১০ তারিখে ঢাকা শহরে-পুরো বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করে, দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করা।

১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, ঘোষণা দিলো ১০ লাখ মানুষের সমাবেশ করবে আর বেছে নিলো ৩০ হাজার মানুষ যেখানে ধরে সেখানে। উদ্দেশ্য দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা। আজকেও সারা বাংলাদেশে তারা যে পদযাত্রার কথা বলছে, এটির উদ্দেশ্য হচ্ছে যারা ২০১৩-১৫ সালে এবং পরবর্তীতে বিভিন্ন সময় অগ্নি সন্ত্রাস করেছে; যারা এতদিন আত্ম গোপনে ছিল, লুকিয়ে ছিল, তাদের আবার গ্রামে এনে আবার অগ্নি সন্ত্রাস করানো।

তিনি বলেন, নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টার অংশ হিসেবে তারা আজকে পদযাত্রার ঘোষণা দিয়েছে। আমরা বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো পাল্টা কর্মসূচি দেইনি। সরকারি দল হিসেবে আমাদের দায়িত্ব, আমাদের নেতাকর্মীদের দায়িত্ব এই দেশে চোর-ডাকাতরা যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। রাজনীতির নামে যারা অগ্নি সন্ত্রাস করেছে, মানুষ হত্যা করেছে, জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, রাজনীতির নামে যারা মানুষের হাত-পায়ের রগ কাটে তারাও যেন দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে—সেদিকে সতর্ক দৃষ্টি রাখা। পাশাপাশি জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করা। সরকারি দল হিসেবে সেটা আমাদের দায়িত্ব। সেই কারণে আমরা শান্তি সমাবেশের ডাক দিয়েছি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যেখানে পদযাত্রার ডাক দিয়েছে আমরা সেখানে কর্মসূচি দেইনি। বিএনপি ঢাকা শহরে বিভিন্ন সময় কর্মসূচির ডাক দিয়েছে, আমরা ১০ থেকে ৩০ কিলোমিটার দূরে শান্তি সমাবেশের ডাক দিয়েছি। আমরা কোনো পাল্টা কর্মসূচি দেইনি। আমরা পাল্টা কর্মসূচি দিতেও চাই না। কারণ বিএনপির কতটুকু শক্তি আছে আমাদের জানা আছে।

বিএনপি আন্দোলন করতে পারবে না মন্তব্য করে তিনি বলেন, বিএনপি পারে শুধু বিশৃঙ্খলা সৃষ্টি করতে। এই দেশে রাজনীতির নামে কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দিতে আমরা পারি না। আমরা দেবো না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ রাজপথ থেকে উঠে আসা নেতৃত্ব। আমরা জীবনকে হাতের মুঠোয় নিয়ে রাজনীতি করি। বহুবার জীবন-মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছি। ক্ষমতায় যাওয়ার জন্য কিংবা শুধু ক্ষমতায় থাকার জন্য রাজনীতি করি না। জনগণের জন্য রাজনীতি করি।

হাসান মাহমুদ বলেন, অগ্নি সন্ত্রাসীদের ধরার জন্য মানুষের দাবি আছে। অগ্নি সন্ত্রাসীদের ধরার জন্য পুলিশ মাঝে মাঝে অভিযান চালায়। হুকুমদাতাদের আমরা এখনো ধরিনি। হুকুমদাতাদেরও ধরতে হবে, সেই অভিযান প্রয়োজনে পরিচালনা করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর