ভিলারিয়ালকে হারিয়ে রিয়াল থেকে অনেক দূরে বার্সেলোনা

আপডেট: February 13, 2023 |

আরও একটা কষ্টার্জিত জয় পেল বার্সেলোনা। ভিলারিয়ালকে হারিয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে রিয়ালের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নিয়েছে জাভি হার্নান্দেজের দল। রিয়ালের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধান তৈরি করে শীর্ষস্থান আরও শক্ত করল বার্সা। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৫৬। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। লিগ শিরোপার দৌড়ে তাই স্পষ্ট ব্যবধানে ফেভারিট বার্সা।

রোববার ভিয়ারিয়ালের মাঠে গিয়ে ১-০ গোলে জয় পায় বার্সা। দলের হয়ে জয়সূচক একমাত্র গোল আসে পেদ্রির পা থেকে।

খেলার তৃতীয় মিনিটে প্রথম সুযোগ পায় বার্সা। পেদ্রির থ্রু পাস ধরে গোলরক্ষক বরাবর শট করে রবের্ত লেভানদোভস্কি হতাশ করেন। লেভানদোভস্কি মিস করার পর থেমে থাকেননি পেদ্রি। ম্যাচের ১৮ মিনিটে ডান পায়ের শট থেকে বল জালে জড়ান পেদ্রি।

নিজেদের মাঠে সমতায় ফিরতে মরিয়া ভিয়ারিয়াল। সবচেয়ে বড় সুযোগ আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। লুইস মোরালেস মাঝমাঠ থেকে ফাঁকায় বল নিয়ে ছুটে গিয়েছিলেন। বার্সার পোস্টের কাছে গিয়ে তিনি তালগোল পাকান। তার নেয়া শট যায় বাইরের জালে।

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করতে পারতেন লেভানদোভস্কি। আবারও গোলরক্ষককে একা পেয়ে শট মারেন অনেক বাইরে দিয়ে। ৬০ মিনিটে দলকে বিপদের হাত থেকে বাঁচান রোনালদ আরাউহো। ইয়েরেমি পিনোর দুরন্ত ছুটে যাওয়া আটকান অসাধারণ দক্ষতায়। খেলার বাকিটা সময় কোন দলই বলার মতো সুযোগ পায়নি।

তবে খেলার ৯০তম মিনিটে বল জালে পাঠান ভিয়ারিয়ালের স্যামুয়েল চুকুউইজি, কিন্তু অফসাইডের জন্য গোল বাতিল হয়। একদম শেষ সময়ে বার্সেলোনার ডি-বক্সে একটি শট লাগে কুন্দের হাতে। পেনাল্টির জন্য জোর দাবি জানায় ভিয়ারিয়াল। ভিএআরের সঙ্গে কথা বলে সেটি নাকচ করে দেন ম্যাচ রেফারি।

ম্যাচে বল দখলের লড়াইয়ে বার্সা থেকে এগিয়ে ছিল স্বাগতিকরা। ৫৩ শতাংশ বল নিজেদের দখলে রেখে বার্সামুখে ১১টি শট নেয় ভিয়ারিয়াল। যার মধ্যে ২টি ছিল লক্ষ্যে। আর ৪৭ শতাংশ বল পায়ে রেখে বার্সা গোলমুখে শট নিয়ে ৬ বার। এর মধ্যে ৪ বারই ছিল অন টার্গেট।

Share Now

এই বিভাগের আরও খবর