বগুড়ায় ৪৬ কেজি চোরাই বৈদ্যুতিক তারসহ গ্রেফতার ৩

আপডেট: February 28, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহারে ৪৬ কেজি বৈদ্যুতিক চোরাই তার ও সরঞ্জামসহ তিন জনকে গ্রেফতার করেছে ফাঁড়ি থানা পুলিশ।

সোমবার ২৭ ফেব্রুয়ারি সকালে সান্তাহার হবিরমোড় এলাকা থেকে তাদরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ওই তিনজন হলেন- বগুড়ার কাহালু উপজেলাধীন শিলকওড় পশ্চিমপাড়ার আব্দুর রহিমের ছেলে মোঃ রাজু মিয়া(২৪), একই এলাকার পাঁচগ্রাম দক্ষিণপাড়ার ফজলুল বারীর ছেলে মোঃ মেহেদী হাসান(২২) ও আদমদীঘির বিনাহলী গ্রামের আব্দুল গফুরের ছেলে রাব্বানী (২৫)। এই ঘটনায় আদমদীঘি থানায় মামলা রয়েছে।

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক রেদওয়ান রহিম জানান,সান্তাহার পৌর সভার হবিরমোড় এলাকায় বৈদ্যুতিক ট্র্যান্সফমারের তারসহ বিভিন্ন চোরাইমাল বেচাকেনা চলছে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে সেখানে অভিযান চালিয়ে রাজু,মেহেদী ও রব্বানীকে আটক করা হয়েছে। এ সময় তাদের হেফাজত থেকে ৫০ হাজার টাকা মূল্যের ৪৬ কেজি বৈদ্যুতিক তারসহ বিভিন্ন তার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত তারের মধ্যে সুপার এনামেল ২৫ কেজি,১০ নম্বর তামা ১৭ কেজি ও ৮ নম্বর তামার তার ৪ কেজি রয়েছে। এ সময় তার কাটার প্লাস, রেঞ্জ, ফ্রেম,হেক্সব্লেডসহ তার চুরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়।

আদমদিঘী থানার অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল করিম এর নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জানান, গ্রেফতারকৃতরা ট্যান্সফমারের তার চুরিসহ চোরাই তার সংগ্রহ করে বিক্রি করে থাকে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

দুপুরে গ্রেফতারকৃত ওই তিন জনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর