ঢাবি শিক্ষকের বিচারের দাবিতে মধ্যরাতে ছাত্রলীগের বিক্ষোভ

আপডেট: March 3, 2023 |

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। এ সময় তারা ‘আমার ভাই মরবে কেন? প্রশাসন জবাব চাই’ বলে শ্লোগান দিতে থাকে।

আান্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীমউদ্দিন খানের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।

নেতাকর্মীর অভিযোগ, এক নারী শিক্ষার্থীর বিরুদ্ধে ‘কুৎসা’ রটানোর অভিযোগে শ্রেণিকক্ষে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইসহাক ধ্রুবকে অপমান করেন ওই বিভাগের শিক্ষক অধ্যাপক তানজীমউদ্দিন খান।

শিক্ষকের এ অপমানের কারণে ওই শিক্ষার্থী ঘুমের ওষুধ খেয়ে ফেসবুকে আত্মহত্যার ঘোষণা দিয়ে নিখোঁজ হন। পরে মধ্যরাতে ওই শিক্ষার্থীকে আহতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায় প্রক্টরিয়াল টিম।

ওই শিক্ষার্থী ছাত্রলীগ করায় তাকে ওই শিক্ষক অপমান করেছেন বলে অভিযোগ নেতাকমীদের।

তবে অভিযোগ অস্বীকার করেছেন অধ্যাপক ড. তানজীমউদ্দিন খান। তিনি বলেন, একটি বিষয়ে শ্রেণিকক্ষে কথা হয়েছিল। ওই বিষয়ে তার কাছে জবাব জানতে চেয়েছিলাম। ছাত্রলীগ করার কারণে তাকে অপমান করা হয়নি। এসব অভিযোগের সত্যতা নেই। আমি ওর সঙ্গে সন্ধ্যায় চটপটি খেয়েছি। এখন তার খোঁজখবর নিচ্ছি।

Share Now

এই বিভাগের আরও খবর