বগুড়ায় ১০০ কেজি নকল লাচ্ছা সেমাই জব্দের পর ধ্বংস

আপডেট: April 2, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ১০০ কেজি নকল ও মেয়াদোত্তীর্ণ লাচ্ছা সেমাই জব্দের পর জনসম্মুখে ধ্বং এবং প্রতিষ্ঠানের দুই মালিকের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (০২ এপ্রিল) বেলা ১ টার দিকে বগুড়া জেলার সদর উপজেলার পল্লীমঙ্গল বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যৌথ অভিযানে ১০০ কেজি নকল ও মেয়াদোত্তীর্ণ লাচ্ছা সেমাই উদ্ধার করে ধবংস করা হয়।

একই সাথে অভিযানে নকল, মেয়াদোত্তীর্ণ লাচ্ছা সেমাই ও পণ্য বিক্রি বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ১০ (দশ) হাজার টাকা জরিমানা করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

ইফতেখারুল আলম রিজভী জানান, বগুড়া সদর উপজেলার পল্লীমঙ্গল বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় মেহেদী জেনারেল স্টোর নামের এক দোকানে নকল ও মেয়াদোত্তীর্ণ ১০০ কেজি লাচ্ছা সেমাই পাওয়া যায়।

মেয়াদোত্তীর্ণ সেমাই বিক্রি ও সংরক্ষণের অপরাধে প্রতিষ্ঠানের মালিক মোঃ সাইফুল ইসলামকে ৫ (পাঁচ) হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত সেমাই জনসম্মুখে ধ্বংস করা হয়।

অপর দিকে, একই বাজারে নিউ মেহেদী স্টোর নামের আর একটি দোজানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ৫ (পাঁচ) হাজার টাকা জরিমানা করা হয়।

সেই সাথে ভবিষ্যতে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি না করার জন্য বলা হয়।  তিনি আরও জানান, জনস্বার্থ এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন বগুড়া জেলা পুলিশের সদস্যারা।

Share Now

এই বিভাগের আরও খবর