আটপাড়ায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

আপডেট: April 30, 2023 |

বাংলাদেশ ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে নেত্রকোনা আটপাড়া উপজেলায় এক কৃষকের ধান কেটে পৌঁছে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

রবিবার (৩০ এপ্রিল) আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের বিজয়পুর গ্রামে এক কৃষকের ৫০ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌছে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মাসুম পারভেজ।

এর আগে গত ২৪ এপ্রিল বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কৃষক কচিম উদ্দিন বলেন, শ্রমিক সংকটে থাকায় একা ধান কাটার সিন্ধান্ত নেই। একা ধান কাটতে দেখে মাসুম এগিয়ে এসে ধান কেটে দেওয়ার কথা জানায় তখন মাসুম ১০ জন ছাত্রলীগের কর্মী নিয়ে আমার ৫০ শতাংশ জমির ধান কেটে দেয়। এতে আমার অনেক উপকার হয়েছে। আমি তাকে ধন্যবাদ জানায় ও দীর্ঘায়ু কামনা করি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মাসুম পারভেজ বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা ১০ জন ছাত্রলীগের কর্মী নিয়ে একজন কৃষকের ৫০ শতাংশ জমির ধান কেটে দেই। শ্রমিক সংকট থাকায় তার হতাশার কথা শুনে আমরা এগিয়ে আসি এবং ধান কেটে বাড়ি পৌঁছে দেই। আমাদের এ কাজ চলমান রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর