পুলিশ সদস্য র‌্যাব পরিচয়ে ছিনতায়ের চেষ্টা, আটক ২

আপডেট: April 30, 2023 |

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: র‌্যাপডি এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-৫ এর সদস্য পরিচয়ে পুলিশ সদস্যসহ ২ জনকে আটক হয়েছে।

আটককৃত পুলিশ সদস্য বিরুদ্ধে তল্লাশির নামে ছিনতাই করার অভিযোগ উঠে। । ওই সময় স্থানীয় লোকজন পুলিশ ও তার সহযোগীকে র‌্যাব-৫ এর কাছে হস্তান্তর করে।

গতকাল শনিবার রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চাপাল গ্রামে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে ২জনের বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় মামলা করেছে র‌্যাব-৫।

আটককৃত ব্যাক্তি পুলিশ কনস্টেবল আবু হেনা মোস্তফা কামাল (৩১) রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) দামকুড়া থানায় কর্মরত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার আলীনগর গ্রামের তাহেরুল ইসলামের ছেলে। তার সহযোগীর নাম মো. রাব্বী (২৭)। রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভাটাপাড়া আমিনুল ইসলামের ছেলে।

গতকাল রাত সাড়ে ৮টার দিকে গোদাগাড়ীর চাপাল এলাকায় বুলবুল আহম্মেদ (২৪) নামের এক যুবককে তল্লাশি করছিলেন আবু হেনা ও রাব্বী। ওই সময় তারা ভুক্তভোগীর মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা করছিলেন।

ওই ব্যাক্তি তার পরিচয় জানতে চাইলে পুলিশ সদস্য আবু হেনা র‌্যাবের সদস্য হিসাবে পরিচয় দেন। কিন্ত বুলবুলের সন্দেহ হলে তাদের পরিচয়পত্র দেখতে চাই। তৎক্ষনাত আটককৃত ব্যাক্তিরা তাকে মারধর শুরু করেন।

ঘটনার সময় ভুক্তভোগী চিৎকারে আশপাশের লোকজন এসে ২জনকে আটক করে। পরে র‌্যাব-৫ এবং গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেওয়া হয়।

পুলিশ ও র‌্যাব সদস্যরা সেখানে গেলে আবু হেনা মোস্তফা কামাল নিজেকে পুলিশ কনস্টেবল হিসেবে পরিচয় দেন। পরে র‌্যাবের একটি দল দুজনকে আটক করে র‌্যাব-৫ এর সদর দপ্তরে নিয়ে যায়।

ওসি কামরুল ইসলাম আরও জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় র‌্যাব আটক দুজনকে গোদাগাড়ী থানায় হস্তান্তর করেছে। সকালে র‌্যাবের পক্ষ থেকে দুজনের বিরুদ্ধে থানায় একটি মামলাও হয়েছে।

দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। ‘ঘটনা সত্য হলে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান, আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইয়ের উদ্দেশ্যেই চাপাল গিয়েছিল আটককৃত ২জন। র‌্যাবের মিথ্যা পরিচয় দেওয়া এবং ছিনতাইয়ের অভিযোগে ২জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এতথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৫ অধিনায়ক ল্যাঃ কর্নেল রিয়াজ শাহরিয়ার।

Share Now

এই বিভাগের আরও খবর