ফরিদপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট: May 22, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

সকালে বেলুন উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার এবং একটি র‍্যালি জেলা প্রশাসক অফিস থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে একই যায়গায় শেষ হয়। পরে সেবা গ্রহিতাদের তাৎক্ষণিক সেবা প্রদান করা হয়। এরপর ভূমি সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিটন আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

এসময় আরো ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াসিন কবির, বিপুল চন্দ্র দাস, আশিকুল হক,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, ফরিদপুর পৌরসভার ২ নং প্যানেল মেয়র মতিউর রহমান শামীম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেছেন, আমাদের পাঠ্য বইতে ভূমি সেবার মতো একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কোন পাঠ্য নেই। বর্তমান বাস্তবতায় নাগরিকদের স্বার্থে ভূমি সংক্রান্ত বিভিন্ন তথ্য তাদের জানা থাকা উচিত। এজন্য ভূমি সংক্রান্ত সেবার বিষয়ে পাঠ্য বইতে কোন অধ্যায় অন্তর্ভুক্ত করা যায় কিনা সেটি চিন্তাভাবনা করা হচ্ছে।

তিনি বলেন, এখন সেবা পেতে কোথাও যেতে হয়না। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জানা যাবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা ভূমিকা রাখতে পারে ডিজিটাল সেবা বাস্তবায়নে। তারা পরিবারের প্রবীণদের ভূমি সংক্রান্ত সেবা পেতে সাহায্য করতে পারে।

কারণ, বয়স্করা অনেক সময় অনলাইনে ডিজিটাল সেবার বিষয়গুলো তেমন বুঝতে পারেন না।

অনুষ্ঠানে আরো বলা হয় সাধারণ মানুষ যেনো সেবা পেতে হয়রানি শিকার না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।

Share Now

এই বিভাগের আরও খবর