স্মার্ট বাংলাদেশ গড়তে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে: চিফ হুইপ

আপডেট: May 27, 2023 |

মাদারীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও শিবচর-মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সবচেয়ে যে বিষয়টি গুরুত্বপূর্ণ তা হলো ছেলে-মেয়েদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা।

রাস্তাঘাট, অবকাঠামো উন্নয়ন অনেক সময় থাকবে না, যদি না দক্ষ মানবসম্পদ তৈরি করতে পারি। এজন্য আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

আজ শনিবার (২৭ মে) দুপুরে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে মিউনিসিপাল অ্যাসোসিয়েসন অব বাংলাদেশের (ম্যাব) আয়োজনে ফরিদপুর আঞ্চলিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চিফ হুইপ পৌর মেয়রদের উদ্দেশ্যে বলেন, ডিজিটাল বাংলাদেশের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। আধুনিক সেবা পৌঁছে দিতে হবে।

ওয়ার্ডের ঘরে ঘরে ইন্টারনেট সেবা পৌঁছে দিন। আমরা শিবচরে ৮৮০টি সিসি ক্যামেরা স্থাপন করেছি গুরুত্বপূর্ণ সব স্থানে। ইউনিয়ন পরিষদ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিসসহ সব গুরুত্ব স্থান সিসি ক্যামেরার আওতায় এনেছি।

তিনি আরও বলেন, যখনই দেশ এগিয়ে যাচ্ছে, তখনই আবার ষড়যন্ত্র হচ্ছে। স্বাধীনতার পরে বঙ্গবন্ধুকে যেভাবে হত্যা করা হয়েছিল সেই ষড়যন্ত্রকারীরা এখনও থেমে নেই। তারা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে।

কিছুদিন আগেও একটি দলের সভাপতি মঞ্চে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। তাদের এই খারাপ রাজনীতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

চিফ হুইপ আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে শুধু তারাই খুনি নয়। যারা এই হত্যাকাণ্ডের নেপথ্যে মদদদাতা ছিল তাদেরও বাংলার মাটিতে সম্মুখে আনতে হবে, বিচার করতে হবে। তবেই বঙ্গবন্ধু হত্যার বিচার সম্পূর্ণ হবে।

শিবচর পৌর মেয়র মো. আওলাদ হোসেন খানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি, সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. খায়রুল ইসলাম, যুগ্ম সচিব মো. জসিম উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মীর আব্দুস শহিদ, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, স্থানীয় সরকার মাদারীপুরের ডিডিএলজি মো. নজরুল ইসলাম, মিউনিসিপাল অ্যাসোসিয়েসন অব বাংলাদেশের (ম্যাব) সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র মো. দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসাইন ইয়াদ, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলামসহ ২৩টি পৌরসভার মেয়রসহ অনেকে।

উল্লেখ্য, বালাদেশের সব পৌরসভারগুলোকে ৯টি অঞ্চলে ভাগ করে আজ (শনিবার) ফরিদপুর অঞ্চলের ২৩টি পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের উপস্থিততে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

পরে মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব এর কেন্দ্রীয় কমিটির সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক খালিদ হোসেন ইয়াদ ফরিদপুর অঞ্চলের কমিটি ঘোষণা করেন।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন শিবচর পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভার মেয়র মতিয়ার রহমান হাজরা।

Share Now

এই বিভাগের আরও খবর