হাতীবান্ধায় মন্দিরে মন্দিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

আপডেট: October 19, 2023 |

রকিবুল হাসান রিপন, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় শারদীয় দুর্গোৎসবের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এরই মধ্যে প্রতিমা তৈরিসহ রংতুলির আঁচড় শেষ হয়েছে। বর্তমানে চলছে অঙ্গসজ্জার কাজ। শুক্রবার ভোর থেকে ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু হবে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবার হাতীবান্ধা উপজেলায় ৭৩ টি মণ্ডপে দুর্গোৎসব পালিত হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাইদুল ইসলাম শাহ জানান, প্রত্যেক পূজা উদযাপন কমিটিকে সরকারিভাবে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে।

উপজেলা পূজা উদযাপন কমিটি সভাপতি দিলিপ কুমার সিংহ বলেন, শারদীয় দুর্গোৎসবের সব প্রস্তুতি শেষ পর্যায়ে। প্রতি বছরের মতো এবারো হাতীবান্ধায় সুষ্ঠু ও আনন্দঘন পরিবেশে পূজা উদযাপন হবে। হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম জানান, শারদীয় দুর্গাপূজা যাতে সবাই শান্তি- শৃঙ্খলার সঙ্গে উদযাপন করতে পারে এজন্য প্রতিটি পূজামণ্ডপে বাড়তি নজরদারি রাখা হয়েছে। মণ্ডপে আনসার, গ্রাম পুলিশসহ পুলিশের কয়েকটি টিম গঠন করা হয়েছে যারা আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করবে।

Share Now

এই বিভাগের আরও খবর